বাংলা নিউজ > ঘরে বাইরে > বাড়বাড়ন্ত করোনা সংক্রমণের, ১ মে পর্যন্ত নাইট কার্ফু জারি অসমে
নাইট কার্ফু (PTI)
নাইট কার্ফু (PTI)

বাড়বাড়ন্ত করোনা সংক্রমণের, ১ মে পর্যন্ত নাইট কার্ফু জারি অসমে

  • আগামী ১ মে পর্যন্ত এই নাইট কার্ফু জারি থাকবে।

করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে অসমে চালু হচ্ছে নাইট কার্ফু।রাত ৮টা থেকে ভোর ৫টা পর্যন্ত এই কার্ফু জারি থাকবে। করোনা সংক্রমণের হার যেভাবে বাড়ছে, সেকথা মাথায় রেখে আগামী ১ মে পর্যন্ত এই নাইট কার্ফু জারি থাকবে।

মঙ্গলবার অসম প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে, যেভাবে করোনা সংক্রমণের হার বৃদ্ধি পেয়েছে, তাতে অসম জুড়ে নাইট কার্ফু চালু করার প্রয়োজনীয়তা দেখা দিয়েছে।তবে সেক্ষেত্রে জরুরি পরিষেবা এই কার্ফুয়ের আওতার বাইরে থাকছে। নাইট কার্ফুয়ের সময় যাঁরা বেরোবেন, তাঁদের কাছে পরিচয়পত্র থাকা বাধ্যতামূলক। যদি কোনও ব্যক্তি এই সময়ের মধ্যে বিমানবন্দরে যান বা সেখান থেকে ফেরেন, তবে তাঁর কাছে বিমানের টিকিট থাকতে হবে।তবে আন্তঃরাজ্য পণ্য পরিবহণের ক্ষেত্রে কোনও বিধিনিষেধ থাকছে না। সেক্ষেত্রে ই-পাসের কোনও প্রয়োজন নেই।

নির্দেশিকায় স্পষ্ট জানানো হয়েছে, ব্যাঙ্ক কিংবা এটিএম পরিষেবা ও মুদিখানার দোকান এই কার্ফুয়ের আওতার বাইরে থাকবে। স্বাস্থ্য পরিষেবা চিকিৎসার সরঞ্জাম যাঁরা ডেলিভারি দেন, তাঁরাও এই কার্ফুর আওতার বাইরে থাকবে। এছাড়াও পেট্রোল পাম্প, এলপিজি বা সিএনজি গ্যাস স্টোরেজ আউটলেটগুলি এই কার্ফুয়ের সময় খোলা থাকবে। অসমের স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, অসমে এখন অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ১০ হাজারের বেশি।প্রতিনিয়ত করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। এই পরিস্থিতিতে নাইট কার্ফু সঠিক সিদ্ধান্ত বলে মনে করছে ওয়াকিবহল মহল।

বন্ধ করুন