বাংলা নিউজ > ঘরে বাইরে > হুড়মুড়িয়ে নামছে বড়-বড় পাথর, হিমাচলে মৃত্যু বাংলার এক-সহ ৯ পর্যটকের : ভিডিয়ো
পাহাড় থেকে হুড়মুড়িয়ে নেমে আসছে বড়-বড় পাথর। (ছবি সৌজন্য ভিডিয়ো)
পাহাড় থেকে হুড়মুড়িয়ে নেমে আসছে বড়-বড় পাথর। (ছবি সৌজন্য ভিডিয়ো)

হুড়মুড়িয়ে নামছে বড়-বড় পাথর, হিমাচলে মৃত্যু বাংলার এক-সহ ৯ পর্যটকের : ভিডিয়ো

  • দেখে নিন সেই ভিডিয়ো।

পাহাড় থেকে হুড়মুড়িয়ে নেমে আসছে বড়-বড় পাথর। সেগুলি সজোরে আছড়ে পড়ছে সেতুতে। তার জেরে ভেঙে পড়ল সেই সেতু। ক্ষতিগ্রস্ত হল একাধিক গাড়ি। রবিবার হিমাচল প্রদেশের কিন্নাউর জেলার বাস্তেরির কাছে সেই ঘটনায় কমপক্ষে নয় পর্যটকের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে একজন পশ্চিমবঙ্গেরও বাসিন্দা আছেন। ইতিমধ্যে মৃতদের পরিবারপিছু দু'লাখ টাকা আর্থিক অনুদানের ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

গত কয়েকদিন ধরে বাস্তেরিতে লাগাতার বৃষ্টি হচ্ছে। তারইমধ্যে রবিবার দুপুর একটা ২৫ মিনিট নাগাদ সাংলা-চিতকুল রাস্তায় পাহাড় থেকে হুড়মুড়িয়ে বড়-বড় পাথর নেমে আসতে থাকে। পুলিশ জানিয়েছে, সেই ঘটনায় ন'জনের মৃত্যু হয়েছে। দু'জন আহত হয়েছেন। একটি টেম্পোর উপর বোল্ডার পড়ে। সেই টেম্পোর যাত্রীরা চিতকুল থেকে সাংলার দিকে যাচ্ছিলেন। তাঁরা হলেন - মায়াদেবী বিয়ানি (৫৫), তাঁর ছেলে অনুরাগ (৩১) ও মেয়ে মায়া (২৫), প্রতীক্ষা সুনীল পাতিল (২৭),  দীপিকা শর্মা (৩৪) সতীশ কটকবার (৩৪), আমোঘ বাপত (২৭), কুমার উল্লাস বেদপাঠক (৩৭) এবং উমরব সিং (৪২)। মৃতদের মধ্যে কেউ মহারাষ্ট্র, রাজস্থান, কেউ আবার ছত্তিশগড়ের বাসিন্দা। পশ্চিমবঙ্গের বাসিন্দা ছিলেন চালক উমরব। কিন্নাউর জেলায় অপর একটি ভূমিধসের ঘটনায় এক পথচারী আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

ভূমিধসে মৃত্যুর ঘটনায় শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী। টুইটারে রাষ্ট্রপতি লেখেন, ‘হিমাচল প্রদেশের কিন্নাউরে ভূমিধসে একাধিক মানুষের মৃত্যু গভীরভাবে শোকাহত। স্বজনহারাদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। তাঁদের দ্রুত আরোগ্য কামনা করছি।’ পাশাপাশি প্রধানমন্ত্রী জাতীয় ত্রাণ তহবিল থেকে মৃতদের পরিবারপিছু দু'লাখ টাকা এবং আহতদের ৫০,০০০ টাকার আর্থিক অনুদানের ঘোষণা করা হয়েছে।

বন্ধ করুন