বাংলা নিউজ > ঘরে বাইরে > Nirav Modi: নীরব মোদীর ভল্ট খুলতেই বহুমূল্য গয়না, হংকং থেকে বাজেয়াপ্ত ২৫৩ কোটি
নীরব মোদী। (ফাইল ছবি, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

Nirav Modi: নীরব মোদীর ভল্ট খুলতেই বহুমূল্য গয়না, হংকং থেকে বাজেয়াপ্ত ২৫৩ কোটি

  • নীরব মোদীর বিরুদ্ধে প্রতারণার অভিযোগকে কেন্দ্র করে শোরগোল কিছু কম হয়নি। এনিয়ে বিজেপিকে কোণঠাসা করার চেষ্টা করেছেন বিরোধীরা। তবে এবার সেই নীরব মোদীর বিপুল সম্পত্তি বাজেয়াপ্ত করার ক্ষেত্রে বড় সাফল্য পেল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

এবার নীরব মোদীর বিপুল সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টর। সূত্রের খবর সব মিলিয়ে প্রায় ২৫৩.৬২ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। তার মধ্যে মূল্যবান অলঙ্কার, বহুমূল্য পাথর ও ব্যাঙ্ক ডিপোজিট রয়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত ২৬৫০.০৭ কোটি  বাজেয়াপ্ত করল ইডি।

২ বিলিয়ন ডলার পিএনবি প্রতারণা মামলায় অভিযুক্ত নীরব মোদী। ইডি বিবৃতিতে জানিয়েছে, তদন্তে নেমে দেখা যায় হংকংয়ে নীরব মোদী গ্রুপ অফ কোম্পানির সম্পত্তি অলঙ্কার, হিরে জহরতের আদলে ব্যক্তিগত ভল্টে রয়েছে। পাশাপাশি হংকংয়ের ব্যাঙ্ক অ্যাকাউন্টেও রয়েছে প্রচুর নগদ। সবটাই বাজেয়াপ্ত করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি।

এর আগে ইডি ভারতে ও বিদেশে মিলিয়ে মোট ২৩৯৬.৪৫ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে। এদিকে যে সমস্ত সম্পদ বাজেয়াপ্ত করা হচ্ছে তার একাংশ সংশ্লিষ্ট ব্যাঙ্কের হাতেও তুলে দেওয়া হচ্ছে। তার প্রক্রিয়াও চলছে। কিছু ক্ষেত্রে ইতিমধ্যেই সেই সম্পত্তি সংশ্লিষ্ট ব্যাঙ্কের হাতে তুলে দেওয়া হয়েছে। 

এদিকে নীরব মোদীর বিরুদ্ধে প্রতারণার অভিযোগকে কেন্দ্র করে শোরগোল কিছু কম হয়নি। এনিয়ে বিজেপিকে কোণঠাসা করার চেষ্টা করেছেন বিরোধীরা। তবে এবার সেই নীরব মোদীর বিপুল সম্পত্তি বাজেয়াপ্ত করার ক্ষেত্রে বড় সাফল্য পেল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

বন্ধ করুন