নীরব মোদী (ফাইল ছবি, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
নীরব মোদী (ফাইল ছবি, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

PNB আর্থিক কেলেঙ্কারিতে সহযোগিতা করতে চেয়ে ED-কে চিঠি নীরব মোদীর ভাইয়ের

  • নীশলের দাবি, আর্থিক কেলেঙ্কারিতে তিনি জড়িত নন। খবর দেখেই তিনি প্রথম বিষয়টি জানতে পারেন।

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের (পিএনবি) আর্থিক কেলেঙ্কারিতে তাঁরও নাম জড়িয়েছে। এবার সেই মামলার তদন্তে সহযোগিতার আর্জি জানিয়ে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে (ইডি) চিঠি লিখলেন অভিযুক্ত নীরব মোদীর ভাই নীশল।

আরও পড়ুন : তবলিগি জামাতের সভায় যাওয়া রোহিঙ্গা মুসলমানদের চিহ্নিত করতে রাজ্যদের বলল কেন্দ্র

পিএনবি কেলেঙ্কারিতে দাদা নীরব, মামা মেহুল চোকসির পাশাপাশি নীশলের নামেও অভিযোগ দায়ের করেছে ইডি ও সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই)। ইডিকে একটি ফরেন্সিক অডিটের বিষয়েও জানিয়েছেন নীশল। তিনি জানান, বেলজিয়ামের একটি স্বতন্ত্র সংস্থা ফায়ারস্টার ডায়মন্ড বিভিবিএ-এর (এই সংস্থাকে ব্যবহার করে প্রতারণা করেছিলেন নীরব) অডিট করেছিল। তাতে ফায়ারস্টারের সব আর্থিক লেনদেনকে ক্লিনচিট দেওয়া হয়েছে। ইনভয়েস ও শিপিং কাগজের মতো প্রামাণ্য নথিও আছে বলে জানানো হয়।

আরও পড়ুন : এক লক্ষ পরিযায়ী শ্রমিককে বাড়ি ফেরার অনুমতি দিল মহারাষ্ট্র

চিঠিতে নীশল বলেছেন, 'আইন অনুযায়ী আপনার বিভাগ যে তদন্ত চালাচ্ছে, তার সঙ্গে আমি পুরোপুরি সহযোগিতা করতে ইচ্ছুক। আমি আন্তরিকভাবে আশা করছি, এই মামলায় উপযুক্ত ফলাফলের জন্য আপনাদের অফিস আমার আর্জিতে সাড়া দেবে। আমার সঙ্গে এন্টওয়ার্পে দেখা করবে। যাতে এই বিষয়ে আপনাদের কোনও সংশয় থাকলে তা আমি পরিষ্কার করে নেব।'

আরও পড়ুন : Saarc Covid-19 Fund- $১.৭ মিলিয়ন ডলার দিল ভারত, একটা টাকাও দেয়নি পাকিস্তান!

দাদা নীরবের আর্থিক প্রতারণা থেকেও দূরত্ব বজায় রেখেছেন নীশল। তিনি দাবি করেছেন, নীরবের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে, তাতে তাঁর কোনও যোগ নেই। এমনকী খবর দেখেই তিনি এই আর্থিক কেলেঙ্কারির বিষয়ে প্রথম জানতে পারেন বলে দাবি করেন নীশল। তবে বিষয়টি নিয়ে নীরবের আইনজীবী বিজয় আগরওয়ালের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনও মন্তব্য করতে রাজি হননি।

আরও পড়ুন : Lockdown 2.0- তেসরা মে অবধি প্রিপেইড মোবাইলের ভ্যালিডিটি বৃদ্ধি করল Airtel, Vodafone

এদিকে এক ইডি আধিকারিক জানিয়েছেন, তাঁরা নীশলের চিঠি এবঁ ফরেন্সিক অডিট পেয়েছেন। তবে বিষয়টিতে এত পাত্তা দিতে নারাজ ওই ইডি আধিকারিক। তাঁর সাফ বক্তব্য, 'এটার কোনও গুরুত্ব নেই। কারণ উনি একজন অভিযুক্ত। সহযোগিতা করতে চাইলে তাঁকে ভারতে আসতে হবে।'

আরও পড়ুন : Railway Recruitment 2020: ১৯৭টি খালি পদ, এখনই আবেদন করুন

বন্ধ করুন