নির্ভয়াকাণ্ডে দণ্ডিত আসামি পবন কুমার গুপ্তা।
নির্ভয়াকাণ্ডে দণ্ডিত আসামি পবন কুমার গুপ্তা।

নির্ভয়াকাণ্ডে ফাঁসি ঠেকাতে সুপ্রিম কোর্টে নয়া আবেদন আসামি পবনের

২০১২ সালে নির্ভয়া ধর্ষণকাণ্ডের সময় তাঁর মক্কেল নাবালক ছিল জানিয়ে এই মর্মে করা আবেদন হাইকোর্টে খারিজ হওয়ার রায়কে সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ জানিয়েছেন পবনের কৌঁসুলি।

নির্ভয়াকাণ্ডে ফাঁসি কার্যকর করার পথে ফের বাধা। এবার দিল্লি হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামি পবন কুমার গুপ্তা।

শুক্রবার সুপ্রিম কোর্টে নতুন আবেদন জমা দিয়েছেন পবনের আইনজীবী। ২০১২ সালে নির্ভয়া ধর্ষণকাণ্ডের সময় তাঁর মক্কেল নাবালক ছিল জানিয়ে এই মর্মে করা আবেদন হাইকোর্টে খারিজ হওয়ার রায়কে তিনি চ্যালেঞ্জ জানিয়েছেন।

আরও পড়ুন: 'মেয়ের মৃত্যু নিয়ে রাজনীতি হচ্ছে', কাঁদতে কাঁদতে বললেন নির্ভয়ার মা

গত ১৯ ডিসেম্বর দেওয়া হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে পবন গুপ্তা তার সেই সময়কার আইনজীবীর আচরণ সম্পর্কেও অভিযোগ জানিয়েছে। আদালতে ভুয়ো নথি পেশ করা এবং শুনানিতে হাজিরা না দেওয়ার মতো গুরুতর অভিযোগ নিজের প্রাক্তন আইনজীবীর বিহরুদ্ধে তুলেছে এই ফাঁসির আসামি।

রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ এ দিন এই মামলায় অন্য আসামি মুকেশ সিংয়ের প্রাণভিক্ষার আর্জি খারিজ করে দেওয়ার পরে নির্ভয়াকাণ্ডে দণ্ডিত চার আসামিকে আগামী ১ ফেব্রুয়ারি সকাল ৬টায় ফাঁসি দেওয়ার জন্য নতুন মৃত্যু পরোয়ানা জারি করেছে দিল্লির নিম্ন আদালত।এর আগে সুপ্রিম কোর্টে খারিজ হয়ে গিয়েছে আসামি মুকেশ সিং ও বিনয় শর্মার কিউরেটিভ পিটিশন।

বন্ধ করুন