বাড়ি > ঘরে বাইরে > ফাঁসি রুখতে সুপ্রিম কোর্টে শেষ আইনি আর্জি নির্ভয়াকাণ্ডে দণ্ডিত বিনয়ের
সুপ্রিম কোর্টে শেষ আইনি আর্জি পেশ করল নির্ভয়াকাণ্ডে দণ্ডিত ফাঁসির আসামি বিনয় শর্মা।
সুপ্রিম কোর্টে শেষ আইনি আর্জি পেশ করল নির্ভয়াকাণ্ডে দণ্ডিত ফাঁসির আসামি বিনয় শর্মা।

ফাঁসি রুখতে সুপ্রিম কোর্টে শেষ আইনি আর্জি নির্ভয়াকাণ্ডে দণ্ডিত বিনয়ের

  • ডেথ ওয়ারেন্ট জারি করার দুই দিন পরে শীর্ষ আদালতে আর্জি পেশ করলেন বিনয়ের আইনজীবী। ওয়ারেন্ট জারি হওয়ার পরে তিহাড় জেলে বন্দি চার অপরাধীই মানসিক ভাবে ভেঙে পড়েছে।

ফাঁসি ঠেকাতে সুপ্রিম কোর্টে শেষ আইনি আবেদন জানাল নির্ভয়াকাণ্ডে মৃত্যুদণ্ডপ্রাপ্ত চারজনের অন্যতম বিনয় শর্মা। বৃহস্পতিবার এই তথ্য জানিয়েছেন তার আইনজীবী।

আগামী ২২ জানুয়ারি সকাল ৭টায় নির্ভয়া গণধর্ষণ ও হত্যাকাণ্ডে দণ্ডিত মুকেশ সিং (৩২), পবন গুপ্তা (২৫), বিনয় শর্মা (২৬) ও অক্ষয় কুমার সিংয়ের (৩১) ফাঁসির নির্দেশ জারি করে দিল্লির আদাল মঙ্গলবার ডেথ ওয়ারেন্ট জারি করার দুই দিন পরে শীর্ষ আদালতে আর্জি পেশ করলেন বিনয়ের আইনজীবী।

মঙ্গলবার ডেথ ওয়ারেন্ট জারি হওয়ার পরে তিহাড় জেলে বন্দি চার অপরাধীই মানসিক ভাবে ভেঙে পড়ে বলে জানা গিয়েছে। গত একমাস যাবত্ ফাঁসি কার্যকর করার প্রক্রিয়া শুরু করেছে তিহাড় জেল কর্তৃপক্ষ। মীরাট থেকে ২০ তারিখেই তিহাড়ে পৌঁছে যাওয়ার কথা রয়েছে ফাঁসুড়ের। বিহার থেকে এসে গিয়েছে ফাঁসির জন্য তৈরি বিশেষ দড়ি। বালির বস্তা ব্যবহার করে ফাঁসির মহড়াও সম্পূর্ণ হয়েছে।


২০১২ সালের ১৬ ডিসেম্বর রাতে বন্ধুর সঙ্গে সিনেমা দেখে ফেরার পথে দিল্লিতে চলন্ত বাসে ২৩ বছরের প্যারামেডিক ছাত্রীকে গণধর্ষণ ও চরম শারীরিক নিগ্রহের পরে বাস থেকে ফেলে দেওয়া হয়। ২৯ ডিসেম্বর সিঙ্গাপুরের হাসপাতালে তিনি মারা যান।

ঘটনায় অভিযুক্ত হয় মোট ৬ জন। বিচার চলাকালীন জেলে ঠাঁই হয় পাঁচ জনের। একজন অপরাধের সময় নাবালক থাকার কারণে জুভেনাইল কোর্টের বিচারে দোষী সাব্যস্ত হলেও তিন বছরের বন্দিদশা শেষ হলে মুক্তি পায়।

পাঁচ কারাবন্দির মধ্যে জেলে নিজের সেলে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় প্রধান অভিযুক্ত রাম সিংয়ের দেহ।

২২ জানুয়ারি সকাল সাতটায় চার দণ্ডিতকে একসঙ্গে ফাঁসিকাঠে ঝোলানোর নির্দেশ কার্যকর হবে।

বন্ধ করুন