বাংলা নিউজ > ঘরে বাইরে > Nirmala Sitharaman: দাম নিয়ন্ত্রণ থেকে ২০০০ টাকা বাতিল, সরকারের ৯ বছরে খোলাখুলি নির্মলা

Nirmala Sitharaman: দাম নিয়ন্ত্রণ থেকে ২০০০ টাকা বাতিল, সরকারের ৯ বছরে খোলাখুলি নির্মলা

কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন(PTI Photo)  (PTI)

২০০০ টাকার নোট বাতিল নিয়ে গোটা দেশজুড়ে নানা চর্চা চলছে। এনিয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রীর সাফ কথা এটা আরবিআই দেখে।

এস কূলশ্রেষ্ঠ

মূল্যবৃদ্ধি নিয়ে মুখ খুললেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। সোমবার তিনি জানিয়েছেন, কেন্দ্রীয় সরকার দাম নিয়ন্ত্রণ করছে। মূল্যবৃদ্ধির ক্ষেত্রে যে লাগাম সেটা কিছুতেই আলগা করা হবে না। সেই সঙ্গে ২০০০ টাকার নোট বাতিলের গোটা বিষয়টিই রিজার্ভ ব্যাঙ্কের ব্যাপার। এর সঙ্গে কেন্দ্রীয় সরকারের কোনও ব্যাপার নেই বলেও উল্লেখ করেছেন তিনি।

মোদী সরকারের নবম বছর পূর্তি উপলক্ষ্যে মুম্বইতে সাংবাদিক বৈঠক করেন নির্মলা সীতারমন। তিনি বলেন, এখন খুচরো মূল্যবৃদ্ধি কমে দাঁড়িয়েছে ৪.৮ শতাংশ। আমরা মূল্যবৃ্দ্ধি রুখতে সব সময় নজর রাখছি। আমরা খাদ্যশস্য, সবজি, ফল সব কিছুরই দাম নিয়ন্ত্রণ করছি। কোথাও যদি বিশেষ ক্ষেত্রে সরকারের হস্তক্ষেপ করার প্রয়োজন হয় তবে সেখানে সরকার হাত দেয়। যেমন সম্প্রতি গমের দাম বাড়ছিল, তখন সরকার জানিয়ে দিয়েছিল দাম নিয়ন্ত্রণের জন্য় আরও গম বাজারে আনা হবে।

এদিকে ২০০০ টাকার নোট বাতিল নিয়ে গোটা দেশজুড়ে নানা চর্চা চলছে। এনিয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রীর সাফ কথা, এটা আরবিআই দেখে। তিনি বলেন, প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম ভালো করেই জানেন মুদ্রা নিয়ে সিদ্ধান্ত নেয় আরবিআই। তাছাড়া ওই মুদ্রার মেয়াদও ফুরিয়ে গিয়েছিল।

এদিকে তাঁকে প্রশ্ন করা হয়েছিল কৃষকদের আয় দ্বিগুণ করার ব্যাপারে মোদী সরকার প্রতিশ্রুতি দিয়েছিল। সেটার এখন কী হল? কেন্দ্রীয় অর্থমন্ত্রী জানিয়েছেন, আমরা কৃষকদের প্রতি বছর ৬০০০ টাকা করে দিচ্ছি। আমরা নিশ্চিত করেছি যে চাষের উৎপাদন খরচ যাতে না বাড়ে সেকারণে সার বীজের দাম নিয়ন্ত্রণ করা হবে। তিনি জানিয়েছেন, ভারতীয় কৃষকরা এখন তাঁদের উৎপাদিত সম্পদকে বিদেশেও রফতানি করতে পারছেন।

এদিকে মোদী সরকারের ৯ বছরের সাফল্য প্রসঙ্গে তিনি বলেন, তিনটে বছর কোভিডে নষ্ট হয়ে গেল। আমরা কাজ করার জন্য় ৬ বছর সময় পেয়েছি। সেবা, সুশাসন ও গরিব কল্যাণের উপর জোর দেওয়া হয়েছে বলেও তিনি মন্তব্য করেন।

 

 

ঘরে বাইরে খবর

Latest News

মঞ্চে শুভেন্দু, আদালতের অনুমতিতে রাজভবনের সামনে ধরনা শুরু বিজেপির 'ট্রাম্পকে বাঁচালেন জগন্নাথদেব', ফেরালেন ১৯৭৬-র প্রতিদান,দাবি কলকাতা ইসকনের VP-র গোটা বলিউড আম্বানির বিয়েতে! মন দিয়ে কোথায় বসে কার কীর্তন শুনছেন বিরাট-অনুষ্কা? এটি একটি দুরন্ত দল, আশা করি… ভারতকে সিরিজ জিতিয়ে গম্ভীরকে বড় বার্তা দিলেন শুভমন হাতজোড় করে দাঁড়িয়ে নীতা-মুকেশ, মেয়ের বাবা-মাকেও উপেক্ষা করলেন না প্রধানমন্ত্রী কারা পেতে পারে এই সপ্তাহে নতুন চাকরির সুযোগ? দেখে নিন কী বলছে সাপ্তাহিক রাশিফল জগন্নাথের সোনা রক্ষা করছে নাগ দেবতা? দরজা খোলার সময় রত্ন ভাণ্ডারে থাকবে সাপুড়ে নাচে নীতা আম্বানিকে টক্কর রাধিকার মা শায়লা! অনন্তর মা না শাশুড়ি, কে বয়সে কত বড় আবার কি শপথ জটিলতা? স্পিকারকে দায়িত্ব দিতে অনুরোধ করে রাজ্যপালকে চিঠি রাজ্যের রাজভবনেই কর্মীর সঙ্গে জঘন্য কাজ রাজ্যপালের ছেলের? গ্রেফতারির দাবি বিরোধীদের

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.