বাংলা নিউজ > ঘরে বাইরে > জাতি ভিত্তিক জনগণনার দাবিতে তেজস্বীকে পাশে নিয়ে মোদীর সঙ্গে সাক্ষাৎ নীতীশের
নীতীশ কুমার, তেজস্বী যাদব (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস)
নীতীশ কুমার, তেজস্বী যাদব (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস)

জাতি ভিত্তিক জনগণনার দাবিতে তেজস্বীকে পাশে নিয়ে মোদীর সঙ্গে সাক্ষাৎ নীতীশের

  • বিহারের বিরোধী দলনেতা তেজস্বী যাদবকে সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করলেন সেরাজ্যের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

বিহারের বিরোধী দলনেতা তেজস্বী যাদবকে সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। সোমবার তাঁরা প্রধানমন্ত্রীর সঙ্গে গেখা করে তাঁর কাছে দেশে জাতির ভিত্তিতে জনগণনার দাবি জানিয়েছেন। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করে বেরিয়ে এসে মুখ্যমন্ত্রী নীতীশ কুমার জানান যে প্রধানমন্ত্রী পুরো বিষয়টি মনযোগ দিয়ে শুনেছেন। বিহারের মুখ্যমন্ত্রী জানান যে তিনি আশাবাদী যে জাতির ভিত্তিতে জনগণনা হবে গোটা দেশে।

নীতীশ দাবি করেন, জাতির ভিত্তিতে জনগণনা দেশের উপকারে আসবে। তিনি বলেন, 'তফশিলি জাতি ও উপজাতিসহ সমাজের দুর্বল অংশের কাছে সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধা পৌঁছে যাবে। ফলে তাদের উন্নতি আরও দ্রুতগতিতে হবে। তাই এই নিয়ে দেরি করা উচিত নয়। আমরা এর আগে দুই বার এই সংক্রান্ত বিল ঐক্যমত্যের সঙ্গে পাস করিয়েছি বিধানসভায় এরপর সেই প্রস্বাত পাঠিয়েছি কেন্দ্রের কাছে। এবার দেশজুড়ে এই কাজ হবে বলে কেন্দ্রীয় সরকারের উপর আমাদের পুরো বিশ্বাস আছে।'

এদিন নীতীশ কুমারের সঙ্গে প্রতিনিধি দলে বিহারের বিরোধী দলনেতা তেজস্বী যাদব, প্রাক্তন মুখ্যমন্ত্রী জিতেনরাম মাঝি, বিহার সরকারের মন্ত্রী ও বিকাশশীল ইনসান পার্টির প্রধান মুকেশ সাহনি, বিহারে এমআইএম পার্টির পরিষদীয় নেতা আখতারুল ইমান ও বাম দলগুলির নেতারা ছিলেন। এছাড়া বিহারের মন্ত্রী ও ওই রাজ্যের বিজেপি নেতা জনক রামও সামিল ছিলেন এই প্রতিনিধি দলে।

বন্ধ করুন