বাংলা নিউজ > ঘরে বাইরে > মুখ্যমন্ত্রীত্ব প্রশ্নে ধোঁয়াশা নীতিশের, EC-র বিরুদ্ধে আদালতে যাওয়ার হুমকি তেজস্বীর

মুখ্যমন্ত্রীত্ব প্রশ্নে ধোঁয়াশা নীতিশের, EC-র বিরুদ্ধে আদালতে যাওয়ার হুমকি তেজস্বীর

বিজেপি নেতাদের সঙ্গে নীতিশ (PTI)

নির্বাচন কমিশন যদি তাদের প্রশ্নের সন্তোষজনক জবাব না দিতে পারে, তাহলে আদালতে যাওয়ার কথা বললেন আরজেডি নেতা। 

সুপার ওভারে বিহারে ম্যাচ হারলে কি হবে, এখনই পরাজয় স্বীকার করতে রাজি নন তেজস্বী যাদব। নির্বাচন কমিশন যদি তাদের প্রশ্নের সন্তোষজনক জবাব না দিতে পারে, তাহলে আদালতে যাওয়ার হুমকি দিলেন তিনি। অন্যদিকে মুখ্যমন্ত্রী কে হবে, এই প্রশ্ন নিয়ে ধোঁয়াশা তৈরি করলেন নীতিশ কুমার। 

এদিন দলের নবনির্বাচিত বিধায়কদের সঙ্গে বৈঠক করেন নীতিশ কুমার। তিনি বলেন কবে শপথগ্রহণ হবে সেটা ঠিক হয়নি। শুক্রবার চার শরিক দলের বৈঠক হবে সেখানে এই নিয়ে আলোচনা হবে। বিহারের ছয় বারের মুখ্যমন্ত্রী বলেন যে পরবর্তী মুখ্যমন্ত্রী কে হবেন, সেটা এনডিএ ঠিক করবে। নীতিশের দাবি যে তাঁর কোনও ব্যক্তিগত স্বার্থ বা প্রত্যাশা নেই। তিনি শুধু মানুষের সেবা করতে চান। 

এনডিএ ১২৫ আসন পেলেও জেডিইউ পেয়েছে ৪৩, বিজেপি ৭৪, হ্যাম ও ভিআইপি ৪টি করে আসন পেয়েছে। এলজেপির জন্যই জেডিইউ-র আসন কমেছে সেটা জানিয়ে নীতিশ বলেন যে বিজেপি ঠিক করবে চিরাগের দল এনডিএ-তে থাকবে কিনা। 

অন্যদিকে মহাগঠবন্ধনের দলগুলির প্রেস কনফারেন্সে আদালতে যাওয়ার হুমকি দিলেন তেজস্বী যাদব। বিভিন্ন প্রক্রিয়াগত ত্রুটি ও বিপুল সংখ্যক পোস্টাল ব্যালট বাতিল করার বিষয় নির্বাচন কমিশন যদি সন্তোষজনক কোনও ব্যাখ্যা না দেয়, তাহলে তারা আদালতের দ্বারস্থ হবেন বলে জানান লালু পুত্র। 

তেজস্বী বলেন গণনা প্রক্রিয়ায় বিভিন্ন ত্রুটির জন্য কমপক্ষে ২০টি আসনে তাদের পরাজয় হয়েছে। জনমত তাঁরা পেলেও নির্বাচন কমিশনের ফলাফলে এনডিএ জিতেছে বলে কোনও প্রমাণ ছাড়াই অভিযোগ আনেন তিনি। 

তিনি বলেন মাত্র ০.১ শতাংশের ভোট কম পেয়েছে মহাগঠবন্ধন। তাতে ১৫ আসনের ফারাক হয়ে কি করে, তাঁর প্রশ্ন। কেন বহু জায়গায় পোস্টাল ব্যালট খারিজ করা হল ও লিখিত চিঠি দেওয়া সত্ত্বেও পোস্টাল ব্যালটের পুনর্গণনা হল না, সেই প্রশ্ন করেন তিনি। এদিন জেডিইউ-র তৃতীয় স্থান পাওয়া নিয়েও কটাক্ষ করেন তরুণ তেজস্বী। তাঁর কথায়, লজ্জা থাকলে নীতিশের এবার গদি ছাড়া উচিত।  কংগ্রেসের খারাপ ফলাফলের জন্যই মহাগঠবন্ধন হারল, অনেক মহল থেকে এই কথা উঠে আসছে। তেজস্বী অবশ্য প্রকাশ্যে অন্তত তাদের দোষ দিতে রাজি হননি। 

 

ঘরে বাইরে খবর

Latest News

T20 বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ পরিচালনার দায়িত্বে বাংলাদেশের শাহিদ সৈকত রোদ লাগলেই ভয়াবহ ট্যান পড়ে যায়? কীভাবে মুক্তি পাবেন এর হাত থেকে, জেনে নিন 'ভেড়ি 'পলিসি' তো আসবে, পুলিশ-প্রশাসনের চোখ খোলা থাকবে তো?' প্রশ্ন সন্দেশখালির বিকিনিতে Hot দিশা, মাধুরীর গানে নেচে ভাইরাল দিদি খুশবু, কেন ছাড়লেন সেনার চাকরি? আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? তৃণমূল নেতা হলে এই 'গতিতে' রেইড হত? শুভেন্দুর মামলায় পুলিশকে ভর্ৎসনা হাইকোর্টের ৭ বলিউড স্টার যাঁরা তাদের অভিনয় জীবন শুরু করেছিলেন ছোট পর্দা দিয়ে ‘এই লম্পটকে কি ভোট দেবেন আপনারা?’ সৌমিত্র খাঁর বিরুদ্ধে পোস্টারে ছয়লাপ বিষ্ণুপুর বেবি বাম্পকে 'নকল' তকমা নেটপাড়ার, জনসমক্ষে এসে হঠাৎ পেশা বদলানোর কথা বলল দীপিকা বাংলাদেশকে হারিয়ে লাফাচ্ছে USA, বিশ্বকাপে ভারত-পাককে হারানোর হুঁশিয়ারি আলি খানের

Latest IPL News

আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.