বাংলা নিউজ > ঘরে বাইরে > বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের থেকে পাঁচগুণ ধনী তাঁর ছেলে নিশান্ত
বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। ফাইল ছবি সৌজন্য :‌ পিটিআই (PTI)

বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের থেকে পাঁচগুণ ধনী তাঁর ছেলে নিশান্ত

  • সরকারি তথ্য অনুসারে, নীতিশ কুমারের কাছে নগদ ২৯ হাজার ৩৮৫ টাকা এবং ব্যাঙ্কে প্রায় ৪২ হাজার ৭৬৩ টাকা জমা রয়েছে।

স্থাবর এবং অস্থাবর মিলিয়ে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সম্পত্তির মোট পরিমাণ ৭৫.৩৬ লক্ষ টাকা। আর তাঁর ছেলে নিশান্তের সম্পত্তির পরিমাণ এর থেকে পাঁচগুণ বেশি। ৩১ ডিসেম্বর বিহার সরকারের ওয়েবসাইটে আপলোড করা মুখ্যমন্ত্রী এবং তাঁর মন্ত্রিসভার সহকর্মীদের সম্পদের বিবরণ অনুসারে, নীতিশ কুমারের কাছে নগদ ২৯ হাজার ৩৮৫ টাকা এবং ব্যাঙ্কে প্রায় ৪২ হাজার ৭৬৩ টাকা জমা রয়েছে। তাঁর ছেলে নিশান্তের কাছে নগদ ১৬ হাজার ৫৪৯ টাকা রয়েছে এবং ফিক্সড ডিপোজিট এবং বিভিন্ন ব্যাঙ্কে জমা আমানত বাবদ ১.২৮ কোটি টাকা রয়েছে।

সরকারি তথ্য অনুযায়ী, নীতিশ কুমারের কাছে ১৬.৫১ লক্ষ টাকার অস্থাবর সম্পদ রয়েছে। তাঁর স্থাবর সম্পদের মোট মূল্য প্রায় ৫৮.৮৫ লক্ষ টাকা। তাঁর ছেলের অস্থাবর সম্পত্তির মূল্য ১.৬২ কোটি টাকা এবং তার স্থাবর সম্পদের মূল্য প্রায় ১.৯৮ কোটি টাকা।

নয়া দিল্লির দ্বারকায় একটি সমবায় হাউজিং সোসাইটিতে একটি আবাসিক ফ্ল্যাট রয়েছে মুখ্যমন্ত্রীর। তাঁর ছেলের কল্যাণ বিঘা এবং হকিকতপুর (নালন্দা জেলায়) এবং পটনার কঙ্করবাগে কৃষি জমি এবং আবাসিক বাড়ি রয়েছে। মুখ্যমন্ত্রী আরও ঘোষণা করেছেন যে তাঁর কাছে ১.৪৫ লক্ষ টাকা মূল্যের ১৩টি গরু এবং নয়টি বাছুর আছে। এর আগে নীতীশ কুমার সরকার প্রত্যেক ক্যালেন্ডার বছরের শেষ দিনে সমস্ত ক্যাবিনেট মন্ত্রীদের তাদের সম্পদ প্রকাশ করার বিষয়টি বাধ্যতামূলক বলে ঘোষণা করেছিল।

 

বন্ধ করুন