বাংলা নিউজ > ঘরে বাইরে > Bihar meet: কেজরিওয়ালের সঙ্গে বৈঠক নীতীশের, মমতার সঙ্গে আগেই দেখা, বিরোধী জোটে শান

Bihar meet: কেজরিওয়ালের সঙ্গে বৈঠক নীতীশের, মমতার সঙ্গে আগেই দেখা, বিরোধী জোটে শান

রবিবারই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে দেখা করেছিলেন বিহারের মুখ্য়মন্ত্রী নীতীশ কুমার। (ANI Photo) (ANI)

কেজরিওয়াল জানিয়েছেন তিনি কেন্দ্রের পদক্ষেপের বিরুদ্ধে সমস্ত দলের প্রধানদের সঙ্গে দেখা করছেন।

অরুণ কুমার

রবিবারই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে দেখা করলেন বিহারের মুখ্য়মন্ত্রী নীতীশ কুমার। এদিকে কর্ণাটকে সিদ্ধারামাইয়ার শপথ গ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ পাননি কেজরিওয়াল। তারপরই জাতীয় রাজনীতিতে বিরোধী জোটকে নিয়ে নতুন করে জলঘোলা হতে শুরু করেছে।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে নীতীশ কুমার জানিয়েছেন, যেটা আমি প্রত্যাশা করছিলাম সেটা কর্ণাটক থেকে শুরু হয়েছে। দেশের স্বার্থে সকলের এক হওয়া দরকার। আমি সেটাই চেষ্টা করছি। তবে এর আগে দিল্লিতে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তোপ দাগার সময় কেজরিওয়ালের পাশেই ছিলেন। নির্বাচিত সরকারের উপর ক্ষমতা অর্পণের ক্ষেত্রে সুপ্রিম নির্দেশকেও মানছে না কেন্দ্র এই অভিযোগ তুলে তিনি কেন্দ্রের বিরুদ্ধে সরব হন।

যেটা হচ্ছে সেটা অবাক করা ঘটনা। এই অসাংবিধানিক পদক্ষেপের বিরুদ্ধে সকলের একজোট হওয়া দরকার। আমরা দিল্লির মুখ্যমন্ত্রীর পাশে রয়েছি। একটা বৃহত্তর বিরোধী মিটিংয়ের চেষ্টা আমরা করছি, যাতে একটা ঐক্য়বদ্ধ অবস্থানে নেওয়া যায়। জানিয়েছেন নীতীশ কুমার।

এদিকে কেজরিওয়াল জানিয়েছেন তিনি কেন্দ্রের পদক্ষেপের বিরুদ্ধে সমস্ত দলের প্রধানদের সঙ্গে দেখা করছেন।

এদিকে কর্ণাটকের মুখ্যমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে নীতীশ কুমারের পাশাপাশি একাধিক মুখ্যমন্ত্রী উপস্থিত ছিলেন। কিন্তু কেজরিওয়ালকে আমন্ত্রণ পাননি। তার সঙ্গেই বাংলার মুখ্য়মন্ত্রীকেও সেই অনুষ্ঠানে দেখা যায়নি। আর সেই পটভূমিকায় এবার কেজরিওয়ালের সঙ্গে বিহারের মুখ্যমন্ত্রীর এই মিটিং যথেষ্ট তাৎপর্যপূর্ণ। মূলত অ-বিজেপি শক্তিগুলিকে একছাতার তলায় আনার চেষ্টা করা হচ্ছে। এবার বিহারে বৃহত্তর বিরোধী মিটিং হতে পারে বলেও মনে করা হচ্ছে।

এক জেডিইউ নেতা জানিয়েছেন, গত মাসেও দিল্লিতে গিয়ে কেজরিওয়ালের সঙ্গে দেখা করেছিলেন নীতীশ কুমার। আবার কর্ণাটকের ঘটনার পরে ফের তিনি কেজরিওয়ালের সঙ্গে দেখা করেন। তিনি যে বিরোধী জোটের প্রতি কতটা আন্তরিক সেটাও তিনি উল্লেখ করেন। আসলে দেশের গণতন্ত্রকে বাঁচানোর জন্য তিনি চেষ্টা চালিয়ে যাচ্ছেন। সেকারণেই তিনি বৃহত্তর বিরোধী জোটকে গড়ে তুলতে চাইছেন।

এদিতে গত মাসে তিনি কংগ্রেস নেতা রাহুল গান্ধী, মল্লিকার্জুন খাড়গে, উদ্ধব ঠাকরে, অখিলেশ যাদব বাম নেতা সীতারাম ইয়েচুরি, ডি রাজার সঙ্গেও দেখা করেছিলেন। ওড়িশা ও বাংলার মুখ্যমন্ত্রীর সঙ্গেও দেখা করেছিলেন তিনি। সেক্ষেত্রে এবার জোটের জল কোন দিকে গড়ায় সেটাই দেখার।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

‘এটা খুব মিষ্টি…’ এপি ধিলোনের সঙ্গে প্রেম করার প্রসঙ্গে মুখ খুললেন বনিতা NEET-PG পিছিয়ে গেল! রবিতে পরীক্ষা ছিল, শনিতে রাত ১০ টায় হল ঘোষণা, কবে হবে ফের? ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের জিও কিংবা এয়ারটেল, প্রয়োজনে নিয়ন্ত্রণ করতে পারবে সরকার, আসছে নয়া আইন বাড়ির গাছ ভরেছে লাল জামরুলে, তবে সেই ফল একাকে খাওয়ালেন জয়া আহসান! NEET ও NET-র শাস্তি? NTA-র ডিজিকে সরাল কেন্দ্র! পাঠানো হল কম্পালসরি ওয়েটিংয়ে প্রেমের টানে! কার্তিককে বিয়ে করলেন ব্রাজিলের ম্যানুয়েলা,টিনের বাড়িতে বাঁধলেন ঘর কুমোরপাড়ার প্রতিমা পিছুও তোলা তোলে তৃণমূল! মানিকতলায় ‘সোজা কথা’ বললেন কুণাল রোহিতকে ফিরিয়ে বিরাট মাইলস্টোন শাকিব আল হাসানের, এই নজির বিশ্বের আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম

T20 WC 2024

ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে বিরাট মাইলস্টোন শাকিব আল হাসানের, এই নজির বিশ্বের আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.