বাংলা নিউজ > ঘরে বাইরে > ১ অগাস্ট পর্যন্ত আংশিক লকডাউন প্রতিবেশী রাজ্য ওড়িশায়, দশ জেলায় কড়াকড় বেশি
ওড়িশায় লকডাউন (ছবি সৌজন্যে এএনআই)
ওড়িশায় লকডাউন (ছবি সৌজন্যে এএনআই)

১ অগাস্ট পর্যন্ত আংশিক লকডাউন প্রতিবেশী রাজ্য ওড়িশায়, দশ জেলায় কড়াকড় বেশি

  • ওড়িশায় চলতে থাকা আংশিক লকডাউনের মেয়াদ বাড়াল সেরাজ্যের সরকার।

ওড়িশায় চলতে থাকা আংশিক লকডাউনের মেয়াদ বাড়াল সেরাজ্যের সরকার। আগামী ১ অগাস্ট সকাল ৬টা পর্যন্ত এই বিধিনিষেধ লাগু থাকবে বলে জানিয়েছে নবীন পট্টনায়েকের নেতৃত্বাধীন সরকার। এই সময়কালে পার্ক, মল, সিনেমাহল, স্কুল সব বন্ধ থাকবে। দোকান বা বাণিজ্যের জায়গা খোলা রাখা যাবে সকাল ৬টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত। এছাড়া দশ জেলায় সপ্তাহান্তে পুরো লকডাউন থাকবে। এই জেলাগুলি হল - খুরদা, পুরী, নয়াগড়, কটক, কেন্দ্রপাড়া, জগৎসিংহপুর, জাজপুর, বালাসোর, ভদ্রক এবং ময়ূরভঞ্জ। এই জেলাগুলিকে এ ক্যাটাগোরিতে রাখা হয়েছে।

এদিকে কড়াকড়ি কিছুটা কম বাকি জেলাগুলিতে। এই জেলাগুলিকে বি ক্যাটাগোরিতে রাখা হয়েছে। এই জেলাগুলি হল - সুন্দরগড়, ঝাড়সুগুডা, বারগড়, সম্বলপুর, দেওগড়, কালাহান্দি, বালানগীর, নুয়াপাডা, সোনপুর, গঞ্জম, গজপতি, কান্ধমাল, বৌদ্ধ, কোরাপুট, নবরঙ্গপুর, মালকানগিরি, রায়গড়, আঙ্গুল, ধেঙ্কেনাল ও কেওনঝড়।

এদিকে বি ক্যাটাগোরির জেলাগুলিতে রাত্রিকালীন কার্ফুর মেয়াদ শিথিল হয়েছে। এখানে রাত ৮টা থেকে পরের দিন সকাল ৬টা পর্যন্ত নাইট কার্ফু জারি করা হয়েছে। সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা রাখা যাবে দোকানপাট। এদিকে গোটা রাজ্যে সব বিয়ের অনুষ্ঠানে ২৫ জন এবং শ্রাদ্ধে সর্বোচ্চ ২০ জন অংশ নিতে পারবেন। এছাড়া বাস পরিষেবার আগের থেকেই বন্ধ রাখা হচ্ছে।

বন্ধ করুন