বাংলা নিউজ > ঘরে বাইরে > লকডাউনে সব শিশু অনলাইন শিক্ষার সুযোগ পেয়েছে, দাবি জাভড়েকরের

লকডাউনে সব শিশু অনলাইন শিক্ষার সুযোগ পেয়েছে, দাবি জাভড়েকরের

প্রকাশ জাভড়েকর

যাদের কাছে টিভি নেই, তাদের জন্য মহল্লা স্কুল ছিল বলে তিনি জানান।

লকাউনে কোনও শিশু অনলাইন শিক্ষা থেকে বঞ্চিত হয়নি, বলে লোকসভায় দাবি করলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর। তিনি বলেন যে যাতে শিক্ষার্থীদের অসুবিধা না হয়, তার জন্য একাধিক পদক্ষেপ গ্রহণ করেছিল কেন্দ্র। প্রশ্নোত্তর পর্বে তিনি বলেন যে অনলাইন শিক্ষায় ভারত অনেক দেশকে টেক্কা দিয়ে দিয়েছে। 

জাভড়েকর বলেন যে এখন পাঁচ বছর থেকে বিশ্ববিদ্যালয় অবধি, কার্যত সবটাই অনলাইন হচ্ছে। তিনি বলেন যে যারা সমাজের অনগ্রসর শ্রেণি থেকে আসছেন, তাদের মহল্লা স্কুলের সুবিধা দেওয়া হচ্ছে। টিভিতে ৩৪টি শিক্ষামূলক চ্যানেল শুরু হয়েছে। এর মধ্যে ২২টি উচ্চশিক্ষা ও ১২টি স্কুল শিক্ষার জন্য। সেই কারণেই তিনি বলেন যে অতিমারীর মধ্যেও কেউ শিক্ষা থেকে বঞ্চিত হয়নি। 

কবে থেকে স্কুল শুরু হবে, সেই প্রশ্নের উত্তরে জাভড়েকর বলেন যে অনেক রাজ্য ইতিমধ্যেই শুরু করে দিয়েছে স্কুল। তিনি বলেন যে সবার কাছেই কার্যত শিক্ষা পৌঁছে গিয়েছে, কার্যত কোনও ফাঁক নেই। যাদের কাছে টিভি নেই, তাদের জন্য মহল্লা স্কুল ছিল বলে তিনি জানান। 

তিনি বলেন আপাতত ডিজিটাল ভাবে শিক্ষার খরচ খাতে ৬০০ কোটি ধরা আছে, তবে প্রয়োজনে আরও টাকা দেবে সরকার। এই জন্য কোনও টাকার অভাব হবে না বলে তিনি আশ্বস্ত করেন। 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

‘ভুল করিনি’, মৃত্যুর মিথ্যে নাটক করে ট্রোলড, মন্দিরে দাঁড়িয়ে সাফাই পেশ পুনমের লন্ডনে থাকলেও সৌরভ-ডোনার বিবাহবার্ষিকীতে উপহার পাঠাতে ভুলল না সানা, কী দিল মেয়ে? এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী রয়েছে রক্তের সম্পর্ক, রণবীরের পাশে দাঁড়ানো এই সুন্দরীর পরিচয় জানা আছে? 'ঢেকলি' সিস্টেমে গরু পাচার চলছিল সীমান্তে, গুলি চালাল বিএসএফ, মৃত ১ অসমে WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের Virat Second Baby: ২০২৪-এ ছেলে হবে বিরুষ্কার, ৮ বছর আগেই বলেছিলেন জ্যোতিষী! IPL 2024: প্রথম দুটি হোম ম্যাচ কেন নিজেদের মাঠে খেলতে পারবে না দিল্লি ক্যাপিটালস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.