বাড়ি > ঘরে বাইরে > দিল্লির বাজেট হোটেলগুলিতে ঢুকতে দেওয়া হবে না চিনের নাগরিকদের
চিনের বিরুদ্ধে প্রতিবাদ  (PTI)
চিনের বিরুদ্ধে প্রতিবাদ  (PTI)

দিল্লির বাজেট হোটেলগুলিতে ঢুকতে দেওয়া হবে না চিনের নাগরিকদের

কোনও চিনা পণ্যও ব্যবহার করা হবে না ৩০০০ হোটেল ও গেস্টহাউসে। 

চিনা নাগরিকদের প্রবেশ নিষিদ্ধ হয়ে গেল দিল্লির হোটেল ও গেস্টহাউজে। এমনটাই সিদ্ধান্ত নিয়েছে দিল্লি হোটেল ও রেস্তোরাঁ মালিক সংস্থা। বাজেট হোটেলের একটি সংগঠন DHROA এই কথা জানিয়েছে। তাদের আওতায় আছে ৩০০০টি বাজেট হোটেল ও গেস্টহাউস। 

সংগঠনের আওতায় ৩ হাজারটি হোটেলে আছে ৭৫ হাজার ঘর। সেখানে এবার থেকে চিনা নাগরিকরা থাকতে পারবেন না। বণিক সংস্থা Confederation of All India Traders (CAIT) এর চিনকে বয়কট করার ডাকের পরেই এই সিদ্ধান্ত নিয়েছে ডিএইচআরওএ। প্রসঙ্গত লকডাউনের ফলে এখনও খোলেনি সব হোটেল ও গেস্ট হাউস। তার মধ্যেই এই সিদ্ধান্ত নেওয়া হল। 

সংস্থার সাধারণ সম্পাদক মহেন্দ্র গুপ্ত বলেন যেভাবে চিন ভারতের সঙ্গে ব্যবহার করছে, তাতে ব্যবসায়ীরা ক্ষুব্ধ। চিনা মাল যেমন বয়কট করার ডাক দেওয়া হয়েছে, তেমনই চিনের কোনও নাগরিককে সস্তার হোটেল ও গেস্ট হাউজেও থাকতে দেবে না দিল্লির ব্যবসায়ীরা। একই সঙ্গে চিনের পণ্যও তারা ব্যবহার করবেন না বলে জানিয়েছেন মহেন্দ্র গুপ্ত। 

এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন CAIT-র সাধারণ সম্পাদক প্রবীন খাণ্ডেলওয়াল। যাতে আরও জনসচেতনা বাড়ে চিনের মাল বয়কট করার জন্য, তার জন্য সারা দেশ জুড়ে তারা প্রচার করবেন বলেও জানান তিনি। 

 

বন্ধ করুন