বাংলা নিউজ > ঘরে বাইরে > টিকা না নিলে মিলবে না পেট্রল-ডিজেল,কেনা যাবে না চাল-ডাল-নুন, কড়া ঘোষণা এই জেলায়

টিকা না নিলে মিলবে না পেট্রল-ডিজেল,কেনা যাবে না চাল-ডাল-নুন, কড়া ঘোষণা এই জেলায়

ফাইল ছবি : পিটিআই  (PTI)

জেলার রেশন দোকান, পেট্রল পাম্প ও গ্যাস এজেন্সিগুলির কাছে এই মর্মে নির্দেশিকা পাঠিয়েছে জেলা প্রশাসন।

ঔরঙ্গাবাদ জেলা প্রশাসন রেশনের দোকান, গ্যাস এজেন্সি এবং পেট্রোল পাম্পগুলিকে নির্দেশিকা পাঠিয়ে জানিয়েছে যে, শুধুমাত্র সেই লোকেদের জন্য নিত্যপ্রয়োজনীয় সামগ্রী এবং জ্বালানী সরবরাহ করা যাবে যারা কোভিড ভ্যাকসিনের কমপক্ষে একটি ডোজ গ্রহণ করেছে। মারাঠওয়াড়ার এই জেলায় মানুষকে টিকা নিতে বাধ্য করার জন্যই এহেন পদক্ষেপ বলে জানা গিয়েছে।

এই মাসের শুরুতেই জেলা কলেক্টর আদেশ দিয়েছিলেন যে যারা কোভিড ভ্যাকসিনের একটি ডোজও গ্রহণ করেননি তাদের ঔরঙ্গাবাদের ঐতিহাসিক স্থান এবং স্মৃতিস্তম্ভগুলিতে প্রবেশের অনুমতি দেওয়া হবে না। উল্লেখ্য এই জেলায় টিকা গ্রহণকারীর সংখ্যা খুবই কম। এর জন্যই পরপর কঠোর সিদ্ধান্ত নিচ্ছে প্রশাসন।

মঙ্গলবার জারি করা আদেশে ঔরঙ্গাবাদ জেলা কলেক্টর সুনীল চৌহান ন্যায্য মূল্যের দোকান, গ্যাস সংস্থা এবং পেট্রোল পাম্পের কর্তৃপক্ষকে গ্রাহকদের টিকা শংসাপত্র পরীক্ষা করার নির্দেশ দিয়েছেন। আদেশ অনুসারে, কেবলমাত্র সেই সমস্ত নাগরিকরা রেশনের দোকান থেকে মুদি, এজেন্সিগুলির গ্যাস সিলিন্ডার এবং পেট্রোল পাম্প থেকে জ্বালানী কিনতে সক্ষম হবে যারা কোভিড ভ্যাকসিনের কমপক্ষে একটি ডোজ গ্রহণ করেছেন।

যদি আদেশটি অনুসরণ না করা হয়, প্রশাসন দুর্যোগ ব্যবস্থাপনা আইন এবং মহামারী রোগ আইনের অধীনে সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বলে জানান জেলাশাসক। উল্লেখ্য, ঔরঙ্গাবাদ জেলার টিকার যোগ্য জনসংখ্যার প্রায় ৫৫ শতাংশকে এখনও পর্যন্ত টিকা দেওয়া হয়েছে। রাজ্যে এই সংখ্যাটা ৭৪ শতাংশের। রাজ্যের তুলনায় জেলায় অনেক কম সংখ্যক টিকাকরণ সম্ভব হয়েছে। মহারাষ্ট্রের 36টি জেলার মধ্যে টিকা দেওয়ার নিরিখে ঔরঙ্গাবাদ ২৬তম স্থানে রয়োছে।

ঘরে বাইরে খবর

Latest News

আম্বানিদের কুকুর ‘হ্যাপি’র জন্য মার্সিডিজ গাড়ি, দাম শুনলে যে কারও চোখ উঠবে কপাল 'ভালোবাসার নামে ছেলেকে ঠকিয়েছে স্মৃতি', আরও বিস্ফোরক দাবি শহিদ ক্যাপ্টেনের বাবার এবার গুরু পূর্ণিমায় বিরল কাকতালীয় শুভ যোগের সংযোগ, জেনে নিন সঠিক দিনক্ষণ তিথি TMC নেতার নেতৃত্বে 'দাদাগিরি', জুনপুটে মিসাইল লঞ্চপ্যাডের কাজ বন্ধ করল DRDO খালি পেটে খেতে থাকুন তুলসী পাতা, এই ৫টি দারুণ উপকার পাবেন IIRF University Rankings 2024: ভারতের শীর্ষ ১০টি কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় কী কী ‘‌যে এসেছে তাকে একদিন না একদিন যেতেই হবে’‌, হাথরাসের ঘটনায় ভোলে বাবার মন্তব্য শেভিং করে ত্বককে মসৃণ রাখেন সব সময়? কিন্তু এই লোম কামিয়ে ফেলার ফলে কী হয় জানেন 'অমৃত বৃষ্টি' নামে নয়া বিশেষ ফিক্সড ডিপোজিট চালু করল SBI, সুদ ৭.৭৫%, জানুন বিশদে ফের হাফ-সেঞ্চুরি উন্মুক্ত চাঁদের, হারের ধারা কাটিয়ে জয়ে ফিরল নাইট রাইডার্স

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.