বাংলা নিউজ > ঘরে বাইরে > টিকিটের দাম বাড়েনি, এখনও চলছে ফেস্টিভ্যাল স্পেশাল, সাফাই দিল রেল
(ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)
(ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

টিকিটের দাম বাড়েনি, এখনও চলছে ফেস্টিভ্যাল স্পেশাল, সাফাই দিল রেল

  • ৭৭ শতাংশ স্পেশ্যাল ট্রেনে ভাড়া রেগুলার ট্রেনের সমান। এছাড়াও বিশেষ ভাড়া দিয়ে চলছে দৈনিক ২৫০ ট্রেন।

ট্রেনের টিকিটের দাম বাড়ানো হয়েছে, এই সংক্রান্ত রিপোর্ট অস্বীকার করল ভারতীয় রেল। তারা জানিয়েছে যে টিকিটের দামে কোনও পরিবর্তন করা হয়নি। 

কিন্তু তাহলে দামে তারতম্য কেন দেখছেন যাত্রীরা। সেই প্রসঙ্গে মন্ত্রক জানিয়েছে যে অক্টোবরে যে ফেস্টিভ্যাল স্পেশাল ট্রেনগুলি শুরু করা হয়েছিল, সেগুলি এখনও চলছে কারণ এখনও করোনা পূর্ববর্তী পরিষেবা চালু করেনি রেল। ধাপে ধাপে পরিষেবা বৃদ্ধি করেছে রেলওয়ে কিন্তু মার্চের আগে যত ট্রেন চলছিল, সেই সংখ্যক ট্রেন এখনও রেল চালাতে শুরু করেনি। 

রেলওয়ে জানিয়েছে যে ফেস্টিভ্যাল স্পেশাল ট্রেনের ভাড়া ২০১৫ সাল থেকেই সাধারণ ট্রেনের ভাড়ার চেয়ে বেশি। সেই ট্রেনের এখনও চাহিদা আছে বলেই সেই পরিষেবা থামানো হয়নি বলে জানিয়েছে রেল। তবে রেল যে এখনও সবচেয়ে বেশি টিকিট দ্বিতীয় শ্রেণির কম্পার্টমেন্টের জন্য রাখছে, সেটাও জানানো হয়েছে মন্ত্রকের তরফে। সংরক্ষিত টিকিটের মধ্যে দ্বিতীয় শ্রেণিতেই ভাড়া সবচেয়ে কম। স্পেশ্যাল ট্রেনেও দ্বিতীয় শ্রেণির ক্ষেত্রে ভাড়া সর্বাধিক ১৫ টাকা বেশি বলে জানিয়েছে রেল। এছাড়াও ৭৭ শতাংশ স্পেশ্যাল ট্রেনে ভাড়া রেগুলার ট্রেনের সমান। এছাড়াও বিশেষ ভাড়া দিয়ে চলছে দৈনিক ২৫০ ট্রেন। 

বন্ধ করুন