বাংলা নিউজ > ঘরে বাইরে > বাংলাদেশ: ঘরছাড়া নেই, সংঘর্ষ নেই, এমন ভোটও সম্ভব! দেখালো কুমিল্লা
কুমিল্লার বাতাসে শান্তির হাওয়া।

বাংলাদেশ: ঘরছাড়া নেই, সংঘর্ষ নেই, এমন ভোটও সম্ভব! দেখালো কুমিল্লা

  • টান টান উত্তেজনাপূর্ণ লড়াইয়ের পর কুমিল্লা পুরসভার নির্বাচনে বিজয়ী হল আওয়ামি লিগ প্রার্থী। মোট ১০৫টি কেন্দ্রে এই ভোট গ্রহণ পক্রিয়া চলে। সব কেন্দ্রেই জয়ী হয়েছেন আওয়ামি লিগের প্রার্থীরা।

বুধবার ১৫ জুন, ছিল কুমিল্লার পুরসভার ভোট। ফল প্রকাশিত হয়েছে বাংলাদেশ স্থানীয় সময় রাত ৯টার দিকে। কিন্তু বৃহস্পতিবার ১৬ জুন কোনও বিরোধী প্রার্থীকে ঘরছাড়া করার অভিযোগ নেই। নেই কোনও হত্যার অভিযোগ। রাজনৈতিক সংঘর্ষকে কেন্দ্র করে টেলিভিশন চ্যনেলে দোষারোপ পাল্টা দোষারোপের কুতর্কও চালু হয়নি। এক সুস্থ স্বাভাবিক সকালে সম্পূর্ণ স্বাভাবিক জীবনযাপনের মাঝেই ভোটের ফলাফল নিয়ে আলোচনায় ব্যস্ত কুমিল্লাবাসি।

বাংলাদেশ সংবাদমাধ্যম সূত্রের খবর অনুযায়ী এই ভোটে মূলত তিনটি রাজনৈতিক দলের মধ্য প্রতিদ্বন্দ্বিতা হয়। তিনটি রাজনৈতিক দল হল, আওয়ামি লিগ, বাংলাদেশ জাতীয়তাবাদি পার্টি, ও স্বতন্ত্র পার্টি। ভোট গণনার শেষ পর্ব পর্যন্ত আওয়ামি লিগ ও স্বতন্ত্র পার্টির মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হলেও, অন্তিম ফল ঘোষণার পরে জানা যায় ১০৫টি কেন্দ্রেই জয়ী হয়েছেন আওয়ামি লিগ প্রার্থীরা। এই প্রথমবার কুমিল্লার মেয়র পদে জয়ী হল আওয়ামি লিগ প্রার্থী।

ভোট গ্রহণ চলাকালীনও বৃষ্টি ছাড়া আর কোনও শক্তি এই অতি গুরুত্বপূর্ণ গণতান্ত্রিক লড়াইকে বাঁধা দেয়নি। রিগিং, ছাপ্পাভোট, বুথে ভয় দেখানো এই ধরনের কোনও অভিযোগ কোনও সংবাদমাধ্যমেই পাওয়া যায়নি।

বন্ধ করুন