বাংলা নিউজ > ঘরে বাইরে > আজও হাইকোর্টে স্বস্তি পেলেন না অর্ণব, আগামিকাল আবারও শুনানি বম্বে হাইকোর্টে
অর্ণব গোস্বামী (ফাইল ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
অর্ণব গোস্বামী (ফাইল ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)

আজও হাইকোর্টে স্বস্তি পেলেন না অর্ণব, আগামিকাল আবারও শুনানি বম্বে হাইকোর্টে

  • আগামিকাল ফের শুনানি হবে।

এখনও অন্তর্বর্তী জামিন পেলেন না অর্ণব গোস্বামী। সবপক্ষের সওয়াল না হওয়ায় আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মামলায় শুক্রবার কোনও রায় দিল না বম্বে হাইকোর্ট। আগামিকাল আবারও সেই মামলার শুনানি হবে।

২০১৮ সালের আত্মহত্যার প্ররোচনার মামলায় ‘অবৈধ গ্রেফতারি’-কে চ্যালেঞ্জ জানিয়ে বম্বে হাইকোর্টে পিটিশন দাখিল করেছেন অর্ণব। আলিবাগ পুলিশ যে এফআইআর দায়ের করেছে, তা খারিজ করে দেওয়ার আর্জি জানিয়েছেন। একইসঙ্গে মামলার তদন্ত স্থগিত রাখার জন্য জরুরি ভিত্তিতে নির্দেশ জারির আর্জির পাশাপাশি অবিলম্বে তাঁকে মুক্তি দেওয়ার আবেদন করেছেন ৪৭ বছরের অর্ণব।

সেই মামলার দ্বিতীয় দিনের শুনানিতে সওয়াল করেন অর্ণবের হরিশ সালভে এবং অবধ পন্ডা। সালভে দাবি করেন, অভিযুক্ত এবং মৃতের মধ্যে কোনও ব্যক্তিগত সম্পর্কের বিষয়ে কেউ কিছু বলেননি। তাঁদের মধ্যে পুরোপুরি আর্থিক লেনদেন সংক্রান্ত সম্পর্ক ছিল। আর আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার বিষয়টি সর্বদা 'সরাসরি এবং প্রত্যক্ষ' হতে হবে। একইসঙ্গে একাধিক মামলার রায় ও পর্যবেক্ষণ তুলে ধরে সওয়াল করেন অর্ণবের আইনজীবীরা।

ঘণ্টাদুয়েক সওয়ালের পর এস এস শিন্দে এবং বিচারপতি এম এস কার্নিকের বেঞ্চ বলেছে, ‘আমরা বলছি যে আমরা আগামিকাল (শনিবার) শুনানি চালাব। অপর পক্ষের সওয়াল শোনা আজ সম্ভব নয়। আগামিকাল আর কিছু নেই। আমরা ১১ টার সময় শুরু করব।’ শেষপর্যন্ত সালভের আর্জিতে তা একঘণ্টা পিছিয়ে দেওয়া হয়।  বিচারপতি শিন্দে বলেন, 'আমরা আশ্বস্ত করছি। আমরা সবার সওয়াল শুনব। আমরা সবাইয়ের (সওয়াল) না শুনে কিছু করি না।'

হাইকোর্টের তরফে জানানো হয়েছে, আগামিকাল বেলপা ১২ টার সময় হাইকোর্টের ডিভিশন বেঞ্চের বিশেষ শুনানি হবে। সেখানে রাজ্য সরকার এবং অভিযোগকারীর সওয়াল শুনবে হাইকোর্ট।

বন্ধ করুন