বাংলা নিউজ > ঘরে বাইরে > দিল্লিতে উঠে যাচ্ছে সপ্তাহান্তের কার্ফু! নয়া কোভিড বিধিতে থাকছে এই বদলগুলি
দিল্লিতে উঠে যাচ্ছে সপ্তাহান্তের কার্ফু (ছবি সৌজন্য পিটিআই)

দিল্লিতে উঠে যাচ্ছে সপ্তাহান্তের কার্ফু! নয়া কোভিড বিধিতে থাকছে এই বদলগুলি

নয়া করোনা বিধি সংক্রান্ত নিয়ম জারি হয়েছে দিল্লিতে। তুলে দেওয়া হল সপ্তাহান্তের কার্ফু।

কোভিড পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার বৈঠকে বসে দিল্লির ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি। তাদের বৈঠকেই স্থির হয়েছে যে দিল্লিতে এবার সপ্তাহান্তের কার্ফু তুলে নেওয়া হবে। উল্লেখ্য, গত কয়েক সপ্তাহ আগে রাজধানীতে ওমিক্রন নির্ভর কোভিড স্রোত ভয়াবহ আকার ধারণ করতেই সেখানে সপ্তাহান্তের কোভিড বিধি লাগু করা হয়েছিল। তবে আপাতত রাজধানীতে লাগু থাকবে রাতের কার্ফু।

দিল্লি ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটির বৈঠকে বৃহস্পতিবার উপস্থিত ছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ও লেফ্টন্যান্ট গভর্নর অনিল বাইজাল। জানা গিয়েছে, এই নিয়ম বদলের ঘোষণার নির্দেশ চলে আসলেই, নয়া নিয়ম লাগু হয়ে যাবে দিল্লির বুকে। আগে সূত্রের খবর ছিল , ডিডিএমএ ( দিল্লি ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি) বৃহস্পতিবার বিকেলের মধ্যেই এই নির্দেশিকা প্রকাশ করে দিতে পারে। তারপরই নয়া নিয়ম লাগু হয়ে যেতে পারে। তবে তা না হলে শুক্রবার সকালের মধ্যে নিয়মের নির্দেশিকা ঘোষিত হতে পারে বলে খবর। এছাড়াও রাজধানীর ডিজাস্টার ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নিয়েছে বিয়ে বাড়ির মতো জমায়েতের জায়গা বা কোনও উৎসবে জমায়েতের সংখ্য়া সর্বোচ্চ ২০০ জন হতে পারবে দিল্লির বুকে। এছাড়াও রেস্তোরাঁ ও পানশালাগুলি ৫০ শতাংশ উপস্থিতি নিয়ে কার্যকর হতে পারবে।

এছাড়াও দিল্লির স্কুলগুলি যাতে তাড়াতাড়ি খোলা যায় তার জন্য কোভিড সংক্রান্ত পরবর্তী বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানা গিয়েছে সূত্র মারফৎ। মনে করা হচ্ছে, দিল্লির ডিজাস্টার ম্যানেজমেন্টের পরবর্তী বৈঠকেই দিল্লির স্কুল, কলেজ খোলা নিয়ে বড় সিদ্ধান্ত আসতে পারে। উল্লেখ্য, দিল্লিতে আগের থেকে সামান্য নেমেছে কোভিড গ্রাফ। তার জেরে সিনেমা হল থেকে রেস্তোরাঁতে ৫০ শতাংশ উপস্থিতি নিয়ে এগিয়ে চলার বার্তা দেওয়া হতে পারে বলে খবর। এমনকি সরকারি দফতরে এবার ৫০ শতাংশ উপস্থিতি নিয়ে কাজ চালানোর পথে হাঁটতে পারে কেজরিওয়াল সরকার। এমনই খবর উঠছে সূত্র মারফৎ।

 

 

বন্ধ করুন