বাড়ি > ঘরে বাইরে > হাজ্জিয়া সোফিয়া প্রমাণ, পরিস্থিতি বদলাতে পারে- অযোধ্যা নিয়ে মন খারাপ না করার পরামর্শ মুসলিম ল' বোর্ডের
দিল্লিতে যজ্ঞ অযোধ্যায় রাম মন্দিরের জন্য  (REUTERS)
দিল্লিতে যজ্ঞ অযোধ্যায় রাম মন্দিরের জন্য  (REUTERS)

হাজ্জিয়া সোফিয়া প্রমাণ, পরিস্থিতি বদলাতে পারে- অযোধ্যা নিয়ে মন খারাপ না করার পরামর্শ মুসলিম ল' বোর্ডের

  • কার্যত সুপ্রিম কোর্টের রায়ের ওপর প্রশ্ন তুলে দিল তারা। 

অযোধ্যায় রামমন্দিরের ভূমিপ্রস্তর স্থাপনের একদিন আগে বিতর্কিত বার্তা দিল অল ইন্ডিয়া মুসলিম পারসোনাল ল বোর্ড। মন খারাপের কিছু নেই, হাজ্জিয়া সোফিয়া প্রমাণ যে পরিস্থিতি বদলাতে পারে, সুপ্রিম কোর্টের রায়কে তুলোধনা করে টুইট করল এই মুসলিম সংগঠন। 

টুইটারে তারা বলে যে বাবরি মসজিদ ছিল এবং মসজিদ থাকবে। হাজ্জিয়া সোফিয়া দারুন উদাহরণ। সংখ্যাগরিষ্ঠদের তুষ্ট করতে অন্যায্য, অত্যাচারী ও লজ্জাজনক বিচার সেই স্ট্যাটাস বদলাতে পারে না বলে তাঁদের দাবি। নিজেদের ফলোয়ারদের কাছে তাদের বার্তা যে মন খারাপ করবেন না, পরিস্থিতি বদলাতেই পারে। 

প্রসঙ্গত সুপ্রিম কোর্টের রায়ের বিরুদ্ধে রিভিউ পিটিশন দায়ের করেছিল মুসলিম ল বোর্ড। তারা বলেছিল যে বিকল্প জমি তাদের কাছে গ্রহণযোগ্য নয়। প্রসঙ্গত আসল মামলায় পার্টি ছিল না। 

১৯৯২ সালে ধ্বংস হয় বাবরি মসজিদ। এর জেরে দাঙ্গায় সারা দেশে প্রায় দুই হাজার মানুষ। ২০১০ এলাহাবাদ হাইকোর্ট বলে বিতর্কিত জমি তিন ভাগে দিয়ে দিতে হবে। একটি অংশ পাবে মুসলিম পক্ষ। কিন্তু সুপ্রিম কোর্ট বলে যে পুরো জমিটাই পাবে হিন্দুরা। বিকল্প জমি অযোধ্যার মধ্যেই দেওয়া হবে মুসলমানদের। কিন্তু এই সিদ্ধান্ত বা পরিস্থিতি কখনো বদলে যেতে পারে, এই প্রতীক্ষায় থাকবেন মুসলিম ল বোর্ডের সদস্যরা। 

 

 

 

বন্ধ করুন