বাড়ি > ঘরে বাইরে > অসমে রঞ্জন গগৈকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করার গুজব ভিত্তিহীন, দাবি বিজেপি-র
অসম বিধানসভা নির্বাচনে প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈকে বিজেপি-র মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করা হচ্ছে, দাবি প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈয়ের।
অসম বিধানসভা নির্বাচনে প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈকে বিজেপি-র মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করা হচ্ছে, দাবি প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈয়ের।

অসমে রঞ্জন গগৈকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করার গুজব ভিত্তিহীন, দাবি বিজেপি-র

  • তরুণ গগৈয়ের মতো ভিত্তিহীন পূর্বাভাস কাউকে করতে শুনিনি। উনি যা বলেছেন, তাতে ছিটেফোঁটা সত্যও নেই। দাবি বিজেপি-র।

২০২১ সালের অসম বিধানসভা নির্বাচনে প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করা হচ্ছে, প্রবীণ কংগ্রেস নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈয়ের এই দাবি উড়িয়ে দিল বিজেপি। 

রাজ্যের বিজেপি সভাপতি রঞ্জিত কুমার দাস হিন্দুস্তান টাইমস-কে জানিয়েছেন, ‘বৃদ্ধ হলে লোকে ভুল বকে। গগৈয়ের বিবৃতি আমরা সেই পর্যায়েই রাখছি। একাধিক প্রাক্তন মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা হয়েছে, কিন্তু ওঁর মতো ভিত্তিহীন পূর্বাভাস কাউকে করতে শুনিনি। উনি যা বলেছেন, তাতে ছিটেফোঁটা সত্যও নেই।’

শনিবার বছর পঁচাশির তরুণ গগৈ গুয়াহাটিতে সাংবাদিকদের জানান, বিশ্বস্ত সূত্রে তিনি জেনেছেন যে, গত মার্চ মাসে রাজ্য সভার সাংসদ হিসেবে শপথ নেওয়া প্রাক্তন বিচারপতি রঞ্জন গগৈকে ২০২১ সালের বিধানসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করতে পারে বিজেপি।

তিনি বলেন, ‘অযোধ্যা রাম মন্দির রায় নিয়ে বিজেপি খুশি এবং সেই কারণেই রঞ্জন গগৈকে রাজ্য সভায় সাংসদ মনোনীত করা হয়েছে। কিন্তু তাঁর মনোনয়নেই স্পষ্ট যে, তিনি সক্রিয় রাজনীতিতে আগ্রহী।’

একই সঙ্গে টিটাবর কেন্দ্রের বিধায়ক জানান, আগামী বছরের বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করলেও তিনি কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হতে ইচ্ছুক নন। 

অন্য দিকে, গতকাল শাসকদল বিজেপি-র বিরুদ্ধে বিধানসভা নির্বাচনে প্রতিরোধ গড়ে তুলতে মহাজোট তৈরির বিষয়ে একমত হয়েছে কংগ্রেস ও এআইইউডিএফ। 

অসম বিজেপি-র প্রধান মুখপাত্র রূপম গোস্বামী বলেন, ‘তরুণ গগৈয়ের কথায় কোনও মন্তব্য নিষ্প্রয়োজন। মনে হচ্ছে তিনি বিজেপি-র বিষয়ে দলীয় সদস্যদের চেয়েও বেশি খবর রাখেন।’

 

বন্ধ করুন