বাংলা নিউজ > ঘরে বাইরে > আপাতদৃষ্টিতে আত্মহত্যায় প্ররোচনার কোনও প্রমাণ নেই অর্ণবের বিরুদ্ধে-সুপ্রিম কোর্ট
অর্ণব গোস্বামী (PTI)
অর্ণব গোস্বামী (PTI)

আপাতদৃষ্টিতে আত্মহত্যায় প্ররোচনার কোনও প্রমাণ নেই অর্ণবের বিরুদ্ধে-সুপ্রিম কোর্ট

  • বম্বে হাইকোর্ট জামিন না দিয়ে ভুল করেছিল বলে জানিয়েছে সুপ্রিম কোর্টের ডিভিশন বেঞ্চ। 

অর্ণব গোস্বামীকে দেওয়া জামিন আরও চার সপ্তাহের জন্য বৈধ থাকবে বলে জানাল সুপ্রিম কোর্ট। বিচারপতি চন্দ্রচূড়, ইন্দু মালহোত্রা ও ইন্দিরা বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ এদিন এই রায় দেয়। একই সঙ্গে কেন তারকা সাংবাদিককে আত্মহত্যায় প্ররোচনার মামলায় জামিন দেওয়া হয়েছিল তার বিস্তারিত ব্যাখ্যা দিয়েছে আদালত। 

আদালত বলেছে যে ইনটেরিম বেল চলবে যতদিন না বম্বে হাইকোর্ট এফআইআর খারিজ করার ওপর শুনানি না করে ও তারপরেও আরও চার সপ্তাহ থাকবে যাতে প্রয়োজনে অর্ণব আদালতে আসতে পারে। বম্বে হাইকোর্টে জামিন না পাওয়ায় সুপ্রিম কোর্টে যান অর্ণব ডিজাইনার মৃত্যুতে প্ররোচনার মামলায়। 

সুপ্রিম কোর্ট জানিয়েছে যে আপাতদৃষ্টিতে এফআইআর খতিয়ে দেখে সুইসাইডে প্ররোচনার অভিযোগ দাঁড়াচ্ছে না। শীর্ষ আদালত মনে করে যে হাইকোর্টের এফআইরের স্বরূপ ও অভিযোগ ঠিক করে দেখা উচিত ছিল। জামিন না দিয়ে হাইকোর্ট ভুল করেছে বলে জানায় শীর্ষ আদালত। আদালতকে দেখতে হবে যে ফৌজদারি আইন যেন জনগণকে হেনস্থা করার উপায় না হয়ে যায়, বলে জানিয়েছে সুপ্রিম কোর্ট। 

প্রসঙ্গত ইনটিরিয়র ডিজাইনার অন্বয় নায়েকের দুই বছরের আগের মৃত্যুর ঘটনায় অর্ণবকে গ্রেফতার করে মহারাষ্ট্র পুলিশ। নিজের সুইসাইড নোটে নায়েক লিখেছিলেন যে তিনি অর্ণবের থেকে ৮৮ লাখ টাকা পান। এই মামলায় অতীতে তদন্ত করে অর্ণবের বিরুদ্ধে কোনও সারবত্তা পায়নি পুলিশ। কিন্তু উদ্ধব ঠাকরে মুখ্যমন্ত্রী হওয়ার পর ফের এই মামলাটি খুঁচিয়ে তোলে পুলিশ। প্রসঙ্গত সুশান্ত, পরিযায়ী শ্রমিক সহ বিভিন্ন ইস্যুতে মহারাষ্ট্র সরকারকে একহাত নিয়েছেন রিপাবলিক টিভির সম্পাদক। সেই কারণেই তাঁর ওপর রাজরোষ নেমে এসেছিল বলে আদালতে জানান অর্ণবের আইনজীবী। 

 

বন্ধ করুন