বাংলা নিউজ > ঘরে বাইরে > উত্তরপ্রদেশের ছায়া মুম্বইতে! নদীতে ফেলা হচ্ছে কোভিড আক্রান্তদের মৃতদেহ?
প্রতীকী ছবি : রয়টার্স (REUTERS)
প্রতীকী ছবি : রয়টার্স (REUTERS)

উত্তরপ্রদেশের ছায়া মুম্বইতে! নদীতে ফেলা হচ্ছে কোভিড আক্রান্তদের মৃতদেহ?

  • কয়েকদিন আগে উত্তরপ্রদেশের নদীতে করোনা আক্রান্তদের মৃতদেহ ভেসে যাওয়া নিয়ে চরম বিতর্ক তৈরি হয়েছিল।

কয়েকদিন আগে উত্তরপ্রদেশের নদীতে করোনা আক্রান্তদের মৃতদেহ ভেসে যাওয়া নিয়ে চরম বিতর্ক তৈরি হয়েছিল। এবার নদীতে করোনা আক্রান্তদের দেহ ফেলার অভিযোগ উঠল মুম্বইতে। তবে এই অভিযোগ উড়িয়ে দিয়ে মুম্বইয়ের মেয়র কিশোরী পেদনেকরের স্পষ্ট বক্তব্য, মুম্বই বা আশেপাশে এরকম কোনও নদী নেই যেখানে কোনও কোভিড আক্রান্তদের মৃতদেহ ফেলা হচ্ছে। পাশাপাশি তাঁর দাবি, মুম্বইয়ের কোভিড মৃত্যু বা আক্রান্তের কোনও তথ্যই গোপন করা হচ্ছে না।

কিশোরী পেদনেকর বলেন, 'কোভিডে মৃত্যুর কোনও তথ্যই লুকোনো হচ্ছে না মুম্বইতে। মুম্বইতে এরকম কোনও নদী নেই যেখানে করোনায় মৃতদের দেহ ফেলা হচ্ছে। কোভিডে মৃতদের তথ্য মুম্বইতে তিনটি স্থানে রেকর্ড করা হচ্ছে। তাই তথ্যের কারসাজি করার কোনও উপায় নেই।' এই অভিযোগের প্রেক্ষিতে মুম্বইয়ের মেয়র পাল্টা বুজেপি শাসিত রাজ্য উত্তরপ্রদেশকে খোঁচা দেন।

করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরে সারা দেশের মৃত্যুর মিছিল শুরু হয়েছে। গত কয়েক মাসে দেশের বিভিন্ন শ্মশানে ভয়ানক ছবি দেখা গিয়েছে। তবে সবথেকে বিভীষিকাময় চিত্র ধরা পড়েছে উত্তরপ্রদেশে। সেখানে নদীতে ভেসেছে কয়েকশো লাশ। নদীর তীরে বালিচাপা অবস্থায় উদ্ধার হয়েছে কয়েক হাজার মৃতদেহ। এই দেহগুলির অনেকগুলি করোনায় মৃতদের। এই ভয়ানক চিত্রে কেঁপে উঠেছে দেশবাসীর হৃদয়। পাশাপাশি শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

এদিকে মুম্বইতে ক্রমেই কমছে করোনা সংক্রমণ। বুধবার মুম্বইতে করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ২৭ জন। এর জেরে শহরে মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ১৫ হাজার ১০০-তে। এদিকে এদিন মুম্বইতে করোনা আক্রান্তের সংখ্যা নেমে এসেছে ৭৮৮-তে। বর্তমানে মুম্বইতে ১৫ হাজার ৯৪৭ জন সক্রিয় করোনা রোগী রয়েছেন।

বন্ধ করুন