বাংলা নিউজ > ঘরে বাইরে > পরাজিত কেরালা সরকারের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব, দীর্ঘ জবাবি ভাষণ বিজয়নের

পরাজিত কেরালা সরকারের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব, দীর্ঘ জবাবি ভাষণ বিজয়নের

পিনারাই বিজয়ন

সাড়ে তিন ঘণ্টা ধরে তাঁর বিরুদ্ধে আনা সব অভিযোগের উত্তর দিলেন মুখ্যমন্ত্রী 

সোনা পাচার মামলা নিয়ে ঘরে বাইরে চাপে আছেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন এবার তাঁর সরকারকে চাপে ফেলার জন্য অনাস্থা প্রস্তাব আনল ইউডিএফ। সেটি সহজেই পরাজিত হয়েছে। কিন্তু বিধানসভার কক্ষে বিজয়নের বিরুদ্ধে অস্ত্র শানিয়ে নিল বিরোধী কংগ্রেস ভোটের মাত্র আট মাস আগে। 

বরিষ্ঠ কংগ্রেস বিধায়ক শঠিসেন এই অনাস্থা প্রস্তাব এনেছিলেন। প্রস্তাবের পক্ষে পড়ে ৪০ ভোট, বিপক্ষে ৮৭ জন ভোট দেন। তবে সারাদিন ধরে বাগবিতণ্ডায় উত্তাল হয়ে অধিবেশন। সাড়ে তিন ঘণ্টা ধরে শেষে উত্তর দেন বিজয়ন। 

সোনা পাচার মামলা, লাইফ মিশন প্রজেক্টে কমিশন খাওয়ার অভিযোগ ও উচ্চশিক্ষা মন্ত্রী আমিরশাহি থেকে যে উপহার পেয়েছিলেন, সেই নিয়ে কংগ্রেস নেতৃত্বাধীন ইউডিএফ নিশানা করে কেরালা সরকারের বিরুদ্ধে। কিন্তু সিপিআইএম নেতৃত্বাধীন এলডিএফ সব অভিযোগ অস্বীকার করে। 

বিরোধী দলনেতা রমেশ চেন্নিথালা বলেন যে ইতিহাসে এমন কোনও দিন হয়নি যে তিনটি কেন্দ্রীয় সরকারি  সংস্থায় রাজ্যে তদন্ত করছে। ইতিমধ্যে সোনা পাচার মামলায় নিজের সচিবকে সরিয়েছেন বিজয়ন। কিন্তু বিরোধীদের দাবি তিনি নিজেও জানতেন পুরো বিষয়টি, এখন সচিবকে বলির পাঁঠা করছেন। 

মুখ্যমন্ত্রী অবশ্য বলেন যে তিনিই প্রধানমন্ত্রীকে চিঠি লিখে কেন্দ্রীয় সংস্থাদের আনতে বলেছেন। তদন্ত শেষ হওয়া অবধি অপেক্ষা করতে আর্জি জানান তিনি। কেরালায় দ্রুত শক্তি বাড়াচ্ছে বিজেপি। সেই প্রসঙ্গে বিজয়ন বলেন যে কংগ্রেস নেতারা তো এখন লাইন লাগাচ্ছেন, কে আগে বিজেপিতে যেতে পারেন। কেরালা যেভাবে কোভিড নিয়ন্ত্রণ করেছে, সেটা বিরোধীদের সহ্য হচ্ছে না বলেই নানান অভিযোগ তুলছে বলে তিনি দাবি করেন। 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের মদের কারবার বন্ধ করায় লাগাতার কুপ্রস্তাব TMCর, আপমানে আত্মহ.ত্যার চেষ্টা গৃহবধূর এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের দেশের ৯৫ শতাংশ মানুষ মুসলমান, তবু এখানে নিষিদ্ধ হিজাব! এবার জরিমানার অঙ্কও বাড়ল ৩ মার্চ থেকে ৭ জুলাই, তারপর হল ২৩ জুন, আর এবার স্থগিত NEET-PG, অসহায় প্রার্থীরা তুলসী গাছে জল দেন? এই ধাতুর পাত্র থেকে দিন! টাকার অভাব কেটে যাবে কেদারনাথের শ্যুটিং চলাকালীনই সারার নামে ৫ কোটির মামলা করেন নির্মাতারা! কেন? এই ৫ সবজির খোসা ফেলে খান? জানেন কত বড় ভুল করছেন বাংলায় আবার উঠে এল জঙ্গিযোগ, এসটিএফের গোপন অভিযানে গ্রেফতার একাধিক শনিবার আসতেই লাফিয়ে বাড়ল আয়, ৯ দিনে মোট কত লক্ষ্মীলাভ হল চান্দু চ্যাম্পিয়নের?

T20 WC 2024

আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.