বাংলা নিউজ > ঘরে বাইরে > ভ্যাকসিন না নিলে বন্ধ রেশন থেকে পেনশন,জেলা প্রশাসনের সিদ্ধান্তে অস্বস্তিতে রাজ্য
ভ্যাকসিন সংক্রান্ত ব্যাপারে বিশেষ সিদ্ধান্ত কর্ণাটকে ফাইল ছবি : পিটিআই (PTI)
ভ্যাকসিন সংক্রান্ত ব্যাপারে বিশেষ সিদ্ধান্ত কর্ণাটকে ফাইল ছবি : পিটিআই (PTI)

ভ্যাকসিন না নিলে বন্ধ রেশন থেকে পেনশন,জেলা প্রশাসনের সিদ্ধান্তে অস্বস্তিতে রাজ্য

  • ডেপুটি কমিশনার এমআর রবি ঘোষণা করেছিলেন ১লা সেপ্টেম্বর থেকে বিপিএলের ও বিভিন্ন সরকারি স্কিমের পেনশনের সুবিধা পাওয়ার জন্য সংশ্লিষ্ট উপভোক্তাকে ভ্যাকসিন নিতেই হবে।

কর্ণাটকের Chamarajanagar জেলা। এই জেলার প্রশাসন সিদ্ধান্ত নিয়েছে ভ্যাকসিন না নিলে রেশন থেকে পেনশন সব বন্ধ করে দেওয়া হবে। মূলত ভ্য়াকসিন নেওয়ার ক্ষেত্রে যাবতীয় দ্বিধা দূর করার জন্যই এই পদক্ষেপ নেয় জেলায় প্রশাসন। এদিকে জেলা প্রসাশনের এই সিদ্ধান্তের জেরে ব্যপক অস্বস্তিতে পড়েছে কর্ণাটক রাজ্য প্রশাসন ও রাজ্য স্বাস্থ্য দফতর। আসলে চমরাজনগর জেলার ডেপুটি কমিশনার এমআর রবি ঘোষণা করেছিলেন, ১লা সেপ্টেম্বর থেকে বিপিএলের ও বিভিন্ন সরকারি স্কিমের পেনশনের সুবিধা পাওয়ার জন্য সংশ্লিষ্ট উপভোক্তাকে ভ্যাকসিন নিতেই হবে। জেলা প্রশাসনের এই ঘোষণা প্রসঙ্গে কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী ডঃ কে সুধাকর বলেন, নো ভ্য়াকসিন, নো পেনশন, আমি এব্যাপারে কিছু জানি না। এটা সরকারের কোনও সিদ্ধান্ত নয়।

 

ভ্যাকসিনের অভাব না থাকা সত্ত্বেও রাজ্যের একাধিক জেলাতেই টিকা নেওয়ার ক্ষেত্রে অনীহা রয়েছে। তবে এব্যাপারে সরকারি রেশন বা পেনশনের সুবিধা তুলে না নিয়ে বাসিন্দাদের আরও সচেতন করার জন্য বলব। জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। এব্যাপারে সংশ্লিষ্ট জেলা প্রশাসনের সঙ্গে কথা বলার আশ্বাসও তিনি দিয়েছেন। 

এদিকে ওই জেলার ডেপুটি কমিশনার বুধবার ঘোষনা করেছেন মানুষের স্বাস্থ্যের কথা মাথায় রেখে ১লা সেপ্টেম্বর থেকে বিপিএল ও পেনশনের মতো সরকারি সুবিধা পাওয়ার জন্য বাসিন্দাদের ভ্যাকসিন অবশ্যই নিতে হবে। তবে কংগ্রেস নেতা আর ধ্রুব নারায়ণের দাবি, গরিব মানুষের উপর এই ধরমের নির্দেশ চাপিয়ে দেওয়াটা একেবারেই ঠিক নয়। ভ্যাকসিন যাতে ঠিকঠাক পাওয়া যায় সেব্যাপারে দেখার জন্য জেলা প্রশাসনকে জানাব। 

 

বন্ধ করুন