বাংলা নিউজ > ঘরে বাইরে > No Yogi-Bhagwat Meet: জল্পনায় জল! হলই না যোগী-মোহন ভাগবত সাক্ষাৎকার

No Yogi-Bhagwat Meet: জল্পনায় জল! হলই না যোগী-মোহন ভাগবত সাক্ষাৎকার

চিড়িয়াখানায় যোগী আদিত্যনাথ। (PTI Photo) (PTI)

আরএসএস প্রধান মোহন ভাগবত বুধবার থেকে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নিজের এলাকা গোরক্ষপুরে রয়েছেন, যখন আরএসএস চার দিনের একটি অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন।

NEW DELHI :

নানা ধরনের জল্পনা ছিল। তবে শেষ পর্যন্ত উত্তরপ্রদেশের মুখ্য়মন্ত্রী যোগী আদিত্যনাথ ও আরএসএস প্রধান মোহন ভাগবতের মধ্য়ে কোনও সাক্ষাৎকার হয়নি বলে খবর।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ শনিবার গোরক্ষপুরে পৌঁছলেও আরএসএস প্রধান মোহন ভাগবতের সঙ্গে দেখা করতে পারেননি।

দুজনের মধ্যে সম্ভাব্য সাক্ষাতের বিষয়ে অনেক জল্পনা চললেও, ভাগবত শিবিরস্থলেই ছিলেন এবং আদিত্যনাথ, যিনি তাঁর ঘাঁটিতে তিন দিনের সফরে এসেছিলেন, তিনি স্থানীয় কিছু জায়গায় সময় কাটিয়েছিলেন।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা একটি এশিয়াটিক সিংহ 'ভরত' এবং সিংহী 'গৌরী'কে শহিদ আশফাক উল্লাহ খান প্রাণী উদ্যানের এনক্লোজারে ছেড়ে দেন এবং আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন।

সংঘ সূত্রে খবর, কোনও নির্ধারিত বৈঠকের কথা ঘোষণা করা হয়নি।

সাম্প্রতিক লোকসভা ভোটে, গেরুয়া দল দেশের সবচেয়ে জনবহুল রাজ্যে ৮০ টি আসনের মধ্যে মাত্র ৩৩ টি আসন জিতেছে, ২০১৪ সালে ৭১ টি এবং ২০১৯ সালে ৬২ টি আসন ছিল। সমাজবাদী পার্টি-কংগ্রেস জোট পেয়েছে ৪৩টি আসন, যার মধ্যে ৩৭টি পেয়েছে সপা এবং ৬টি পেয়েছে গ্র্যান্ড ওল্ড পার্টি।

উত্তরপ্রদেশ শাসনকারী বিজেপি এবং জাতীয় নির্বাচনের পরে কেন্দ্রে টানা তৃতীয় সরকার গঠন করে, ২২ শে জানুয়ারি অযোধ্যায় রাম মন্দির খোলার পরিপ্রেক্ষিতে রাজ্যে ভাল প্রদর্শন করবে বলে আশা করা হয়েছিল। তবে অযোধ্যা জুড়ে থাকা ফৈজাবাদ আসনটিতেও হেরেছে জেপি নাড্ডার নেতৃত্বাধীন দলটি। দলের দু'বারের সাংসদ লাল্লু সিং সমাজবাদী পার্টির অবধেশ প্রসাদের কাছে পরাজিত হন।

এছাড়াও, আগের দুটি মেয়াদের বিপরীতে, যখন তারা একক সংখ্যাগরিষ্ঠতা উপভোগ করেছিল, বিজেপি, যারা ৫৪৩ সদস্যের লোকসভায় ২৪০ টি আসন জিতেছিল - কংগ্রেস ৯৯ টি নিয়ে দ্বিতীয় স্থানে ছিল - সরকার গঠনের জন্য এনডিএ-তে তার সহযোগীদের সমর্থন প্রয়োজন ছিল। গত ৯ জুন টানা তৃতীয়বারের জন্য শপথ নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সঙ্ঘ বিজেপির আদর্শিক পরামর্শদাতা। তবে সেই সঙ্ঘ নেতার সঙ্গে যোগী আদিত্যনাথের সাক্ষাৎ হতে পারে বলে জোর জল্পনা ছড়িয়েছিল। মূলত ২০২৪ সালে ভোটের ফলাফল খারাপ হওয়ার পর থেকেই এনিয়ে নানা জল্পনা ছড়িয়েছিল। তবে শেষ পর্যন্ত এনিয়ে কোনও সাক্ষাৎকারের কথা শোনা যায়নি বলেই খবর। 

যোগী আদিত্যনাথ পূর্ব নির্ধারিত মিটিং ছাড়াই ১৫ জুন বেলা ১১টা নাগাদ গোরখপুরে গিয়েছিলেন। এরপর রবিবার বেলা ৩টের সময় তিনি ঋষিকেশ এইমসের যাওয়ার জন্য তিনি বেরিয়ে যান। অসুস্থ মাকে দেখার জন্য তিনি গিয়েছিলেন। খবর হিন্দুস্তান টাইমস সূত্রে। 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

মহিলারা সম্পত্তি কিনলে বিরাট সুবিধা, বড় ছাড় পাবেন, ঘোষণা কেন্দ্রীয় বাজেটে এবার দহি হান্ডি খেলা হবে আইপিএলের ছাঁচে, কীভাবে নিলাম করা হবে সেরা গোবিন্দাদের? প্রতিরক্ষা খাতে ৬.২১ লাখ কোটি টাকা বরাদ্দ, জোর উৎপাদনে আত্মনির্ভরতা অর্জনে ‘নতুন মধ্যবিত্তদের ক্ষমতায়নের বাজেট’, দরাজ সার্টিফিকেট মোদীর 'নাও হয়ে গেল...!' আয়করে সামান্য ছাড়ে না-খুশ জনতা, বইল মিম-কটাক্ষের বন্যা আপনি কি মনকে নিয়ন্ত্রণ করতে পারেন? দেখুন তো এই ৫টি লক্ষণ আছে কি না বাচ্চা যাতে নিশ্চিন্তে রিটায়ার করতে পারে, তারও প্ল্যানিং করুন এখন! এল ছোটদের NPS Budget 2024: এবারের বাজেটে ইনকাম ট্যাক্সের কাঠামো কেমন হল কাপ হাতে নিয়ে চিৎকার করে কেঁদে ফেলেছিলেন… অন্য দ্রাবিড়ের গল্প শোনালেন অশ্বিন ‘দু বছরের ছেলে-কে মদ খাওয়াতেন মহুয়া’, রত্নার বিস্ফোরক দাবি, কড়া সিদ্ধান্ত রানার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.