বাংলা নিউজ > ঘরে বাইরে > Noida Dog Issue: জনবহুল স্থানে কুকুরকে শিকল-বদ্ধ রাখার বার্তা নয়া বিধিতে! নয়ডায় পোষ্যকে ঘিরে কোন কোন নিয়ম লাগু?

Noida Dog Issue: জনবহুল স্থানে কুকুরকে শিকল-বদ্ধ রাখার বার্তা নয়া বিধিতে! নয়ডায় পোষ্যকে ঘিরে কোন কোন নিয়ম লাগু?

নয়ডায় কুকুরদের নিয়ে বড়সড় নির্দেশ নয়ডা অথরিটির। 

বলা হয়েছে, পোষ্য কুকুর যদি পাবলিক প্লেসে কুকুর মল মূত্র ত্যাগ করে, তাহলে সেই জায়গাটি পরিষ্কার করতে হবে তার অভিভাবককেই। বিধি পালন না করলে প্রছমে ১০০ টাকার জরিমানা, পরে ২০০ টাকার, তারপর ৫০০ টাকার জরিমানা হতে পারে।নয়ডার পোষ্যের অভিভাবকদের উদ্দেশে বিধিতে বলা হয়েছে, লিফ্টে ওঠার সময় তাঁরা যেন সতর্কতা অবলম্বন করেন।

বিনোদ রাজপুত

নয়ডায় পথচলতি কুকুর ও পোষ্য কুকুরদের ঘিরে বেশ কিছু বিধি পালনের নির্দেশ দিল নয়ডা অথরিটি। এলাকায় কুকুরদের ঘিরে বিধি নির্ধারণে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে অথরিটি। সেখানে ওনার্স অ্যাসোসিয়েশন, রেসিডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন, অ্যানিমেল ওয়েলফেয়ার বোর্ড অফ ইন্ডিয়ার সঙ্গে কথা বলার পরই এই সিদ্ধান্ত নিয়েছে তারা। নয়ডা অথরিটি জানিয়েছে, কোনও চেইন ছাড়া পাবলিক প্লেসে পোষ্য কুকুুরকে নিয়ে যাওয়া যাবে না।

নয়ডা অথরিটির তরফে বলা হয়েছে, ১২ ডিসেম্বর থেকেই এই নয়া বিধি লাগু হয়েছে নয়ডায়। এর আগেও নয়ডা অথরিটি কুকুরদের নিয়ে বেশ কয়েকটি বিধি লাগু করে। সোমবারের বৈঠকে স্থির হয়েছে, সেই বিধি না মানলে নেওয়া হবে আইনি পদক্ষেপ। এছাড়াও একাধিক নিয়মের কথা বলা হয়েছে নয়ডা অথরিটির তরফে।

কোন কোন বিধির কথা বলা হয়েছে?

নয়ডার পোষ্যের অভিভাবকদের উদ্দেশে বিধিতে বলা হয়েছে, লিফ্টে ওঠার সময় তাঁরা যেন সতর্কতা অবলম্বন করেন। কুকুরের মুখে ‘মাজল (ছোট খাঁচা জাতীয়, শুধু মুখ আটকানোর জন্য)’ থাকা আবশ্যিক। এছাড়াও বলা হয়েছে, পোষ্য কুকুর যদি পাবলিক প্লেসে কুকুর মল মূত্র ত্যাগ করে, তাহলে সেই জায়গাটি পরিষ্কার করতে হবে তার অভিভাবককেই। বিধি পালন না করলে প্রছমে ১০০ টাকার জরিমানা, পরে ২০০ টাকার, তারপর ৫০০ টাকার জরিমানা হতে পারে। কুকুরকে পাবলিক প্লেসে নিয়ে গেলে তাকে চেন দিয়ে বেঁধে রাখতে হবে।

এছাড়াও বলা হয়েছে নয়ডায় যাতে একটি কুুকুরের আশ্রয়স্থল তৈরি করা হয়। পথ কুকুরদের রাখার জন্য ডগ শেল্টারের প্রয়োজন। এছাড়াও রাস্তায় কুকুরদের খাওয়ানোর জন্য একটি করে নির্দিষ্ট ফিডিং পয়েন্ট থাকবে। সেখানেই একমাত্র কুকুরদের খাওয়ানো যাবে। এই ফিডিং পয়েন্ট বাধ্যতামূলক বলেও জানানো হয়েছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

পর্দার প্রেম গড়িয়েছে বাস্তবে! সুস্মিতা-অনির্বাণের বিচ্ছেদের নেপথ্যে সাহেব? পরপর ২ ম্যাচে একই ভুল করে আউট হন পন্ত,বিরক্তি চাপতে পারেননি কোহলি, দিয়েছেন বকুনি শুভেন্দুর হাতে বিস্ফোরক নথি! রবীন্দ্র সরোবরের একাংশ অভিনেতাকে ভাড়া দিল KMDA ‘জেলে পাঠানো হবে’, ওড়িশায় খণি-মাফিয়াদের নিয়ে হুঁশিয়ারি CM মোহন চরণ মাঝি IND vs AUS T20 WC 2024 Live: অজিদের বিরুদ্ধে টস হারলেন রোহিত, দলে ফিরলেন স্টার্ক টসে জিতল Australia , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| কাজের সূত্রে বিদেশযাত্রার যোগ আসছে! অম্বুবাচী ২০২৪র পর বৃহস্পতির কৃপায় লাকি কারা ‘কচি বউ’ নয়,সাগরপাড়ে কাঞ্চনের প্রায়োরিটি অন্য কেউ! প্রাক-হানিমুনে কোথায় শ্রীময়ী NEET বন্ধ করে রাজ্যের হাতে তুলে দিন মেডিক্যাল এন্ট্রান্স, মোদীকে চিঠি মমতার IPL-এ ঝড় তুলে জিম্বাবোয়ে সফরের ভারতীয় দলে ঢুকলেন রিয়ান-অভিষেকরা, দেখুন স্কোয়াড

T20 WC 2024

প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.