বাংলা নিউজ > ঘরে বাইরে > অবিজেপি মুখ্যমন্ত্রীরা আলোচনায় বসবেন মুম্বইতে! বড় মুখ হতে পারেন মমতা

অবিজেপি মুখ্যমন্ত্রীরা আলোচনায় বসবেন মুম্বইতে! বড় মুখ হতে পারেন মমতা

মুম্বইতে আলোচনায় বসতে পারেন অবিজেপি মুখ্যমন্ত্রীরা, জানিয়েছে শিবসেনা (ANI Photo) (Sudipta Banerjee)

শিবসেনা নেতা সঞ্জয় রাউতের দাবি, ধর্মীয় মেরুকরণের জন্য রাজনৈতিক মদতে রাম নবমী ও হনুমান জয়ন্তীতে হিংসার ঘটনা ঘটানো হয়েছে। এনিয়ে কেন্দ্রের শাসকদলকেই কাঠগড়ায় তুলেছেন তিনি।

পাখির চোখ লোকসভা নির্বাচন। বিজেপি বিরোধী শক্তিগুলি কি একজোট হতে পারবে? গোটা দেশ জুড়ে এই প্রশ্ন উঠছে। তবে সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত রবিবার জানিয়েছেন, অবিজেপি মুখ্যমন্ত্রীদের একটি কনফারেন্স শীঘ্রই মুম্বইতে অনুষ্ঠিত হবে। সেখানে দেশের সামগ্রিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হবে। এদিকে বাংলার মুখ্যমন্ত্রী ইতিমধ্য়েই এনিয়ে বিভিন্ন অবিজেপি রাজ্যের মুখ্যমন্ত্রীদের কাছে চিঠি পাঠিয়েছেন।

সঞ্জয় রাউত জানিয়েছেন, এনসিপি প্রেসিডেন্ট শরদ পাওয়ার ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে গোটা পরিস্থিতি নিয়ে আলোচনা করেছেন। মুম্বইতে একটা কনফারেন্স করার ব্যাপারে চেষ্টা চলছে। সেই মিটিংয়ে বেকারত্ব, মূল্যবৃদ্ধি, কেন্দ্রীয় এজেন্সির অপব্যবহার, সাম্প্রদায়িক হিংসা সংক্রান্ত ব্যাপারে আলোচনা হবে

এদিকে ইতিমধ্যেই ১৩টি বিরোধী দলের নেতৃত্ব সাম্প্রদায়িক হিংসা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। তার মধ্যে মমতা বন্দ্যোপাধ্যায়, সোনিয়া গান্ধী, এম কে স্ট্যালিন, হেমন্ত সোরেন প্রমুখ রয়েছেন। এদিকে শিবসেনা নেতা সঞ্জয় রাউতের দাবি, ধর্মীয় মেরুকরণের জন্য রাজনৈতিক মদতে রাম নবমী ও হনুমান জয়ন্তীতে হিংসার ঘটনা ঘটানো হয়েছে। এনিয়ে কেন্দ্রের শাসকদলকেই কাঠগড়ায় তুলেছেন তিনি।

এদিকে এমএনএস প্রধান, রাজ থাকরেকেও একহাত নেন তিনি। তিনি বলেন, মহারাষ্ট্রেও এক হিন্দু ওয়াইসি হনুমান জয়ন্তীর শান্তিকে বিঘ্ন ঘটানোর চেষ্টা করেছিলেন। তাঁর দাবি উত্তরপ্রদেশ বিজেপি আসাদউদ্দিন ওয়াইসিকে কাজে লাগিয়েছিল। মহারাষ্ট্রে হিন্দু ওয়াইসিকে কাজে লাগানো হচ্ছে।

বন্ধ করুন