বাংলা নিউজ > ঘরে বাইরে > Yediyurappa in POCSO case: কিশোরীর ‘যৌন হেনস্থা’, প্রাক্তন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে জারি হল গ্রেফতারি পরোয়ানা

Yediyurappa in POCSO case: কিশোরীর ‘যৌন হেনস্থা’, প্রাক্তন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে জারি হল গ্রেফতারি পরোয়ানা

জামিন-অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হল কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পার বিরুদ্ধে। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

জামিন-অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হল কর্ণাটকের প্রাক্তন মুুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান বিজেপি নেতা বিএস ইয়েদুরাপ্পার বিরুদ্ধে। ইতিমধ্যে কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন যে প্রয়োজনে ইয়েদুরাপ্পাকে গ্রেফতার করতে পারে সিআইডি।

বিএস ইয়েদুরাপ্পার বিরুদ্ধে জামিন-অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করল বেঙ্গালুরুর আদালত। সংবাদসংস্থা পিটিআইয়ের প্রতিবেদন অনুযায়ী, পকসো মামলায় কর্ণাটকের প্রাক্তন মুুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান বিজেপি নেতার বিরুদ্ধে জামিন-অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। তবে বিজেপির সংসদীয় কমিটির সদস্য আপাতত বেঙ্গালুরুতে নেই। তিনি দিল্লিতে আছেন। তাঁর ঘনিষ্ঠ সূত্রে খবর, দিল্লি থেকে ফিরে আসার পরে তদন্ত প্রক্রিয়ায় যোগ দেবেন। উল্লেখ্য, আগেই তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছিল সিআইডি। তবে সিআইডির জিজ্ঞাসাবাদের মুখোমুখি হননি। কিছুটা সময় চেয়েছিলেন।

আরও পড়ুন: Ajit Doval reappointed as India's NSA: ডোভালকেই NSA রাখলেন মোদী, কাশ্মীর হামলার মধ্যেই ঘোষণা, পদে বহাল আরও এক আস্থাভাজন

কোন মামলায় ইয়েদুরাপ্পার বিরুদ্ধে FIR দায়ের করা হয়েছে?

পুলিশ জানিয়েছে, পকসো আইন এবং ভারতীয় দণ্ডবিধির ৩৫৪এ (যৌন হেনস্থা) ধারায় তাঁর বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। যে মহিলার অভিযোগের ভিত্তিতে সেই মামলা রুজু করা হয়, তিনি দাবি করেন যে গত ফেব্রুয়ারিতে বেঙ্গালুরুর ডলারস কলোনিতে নিজের বাসভবনে তাঁর ১৭ বছরের মেয়ের যৌন হেনস্থা করেন ইয়েদুরাপ্পা। উল্লেখ্য, ৫৪ বছরের মহিলা গত মাসে ফুসফুসের ক্যানসারে প্রয়াত হয়েছেন।

আরও পড়ুন: Allahabad High court: নিজেদের মধ্যে মিটমাট করে নিলেই নাবালিকাকে ধর্ষণের মামলা বাতিল হবে না-হাইকোর্ট

সেই অভিযোগের ভিত্তিতে সিআইডির হাতে মামলার তদন্তভার পাঠানো হয়। সদাশিবনগর থানায় ইয়েদুরাপ্পার বিরুদ্ধে মামলা রুজু হওয়ার কয়েক ঘণ্টা পরেই ১৪ মার্চ একটি নির্দেশিকা জারি করে কর্ণাটক পুলিশের ডিজি অলোক মোহন জানান যে ওই অভিযোগের প্রেক্ষিতে তদন্ত চালাবে সিআইডি। সেইমতো সিআইডি তদন্ত শুরু করে। তারপর এপ্রিলে অফিসে ডেকে ইয়েদুরাপ্পার কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করে সিআইডি। তদন্তকারী সংস্থার আইনজীবী হিসেবে স্পেশাল পাবলিক প্রসিকিউটর (এসপিপি) অশোক এইচ নায়েককেও নিযুক্ত করেছে কর্ণাটকের কংগ্রেস সরকার।

'প্রয়োজনে গ্রেফতার করা হবে ইয়েদুরাপ্পাকে'

জামিন-অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার আগেই বৃহস্পতিবার কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী জি পরমেশ্বরা জানিয়েছেন যে প্রয়োজনে ইয়েদুরাপ্পাকে গ্রেফতার করা হতে পারে। তাঁর কথায়, 'যদি প্রয়োজন হয়, তাহলে তাঁকে গ্রেফতার করবে ওরা (সিআইডি)। আমি জানি না যে সেটা প্রয়োজনীয় কিনা। সেটা বলবে সিআইডি। যদি ওদের মনে হয়, তাহলে ওরা গ্রেফতার করবে।'

যাবতীয় অভিযোগ অস্বীকার কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রীর

তাঁর বিরুদ্ধে যৌন হেনস্থার যে অভিযোগ উঠেছে, তা খারিজ করে দিয়েছেন কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা। তিনি দাবি করেছেন যে আইনি পথেই লড়বেন। ইতিমধ্যে তাঁর বিরুদ্ধে যে এফআইআর দায়ের করা হয়েছে, সেটা খারিজ করে দেওয়ার আর্জি জানিয়েছেন কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: Rain Forecast in WB amid Heatwave: তাপপ্রবাহ চললেও বৃষ্টি নামবে জেলায়-জেলায়, ৫০ কিমিতে ঝড়, কোথায় দাপট বেশি থাকবে?

ঘরে বাইরে খবর

Latest News

এবার থেকে ক্লাস ১২ এর পরীক্ষা দু'বার করে নেবে CBSE? হাতির মল হাতে করে ঘেঁটে কাগজ তৈরি করলে দিব্যজ্যোতি দত্ত, দেখুন কাণ্ড... মেনুতে pistachio tigers milk,আম্বানিদের বিয়েতে অতিথিদের বাঘের দুধ পরিবেশ করা হয়? ফিল্ডিং যদি শিল্প হয়, দক্ষ শিল্পী চাপম্যান, মোহিত করলেন LPL-এর অবিশ্বাস্য ক্যাচে ২২৮ কেজি সোনা গায়েব কেদারনাথ থেকে? শঙ্করাচার্যের দাবির জবাব দিল মন্দির কমিটি আজ ‘ট্রেলার’ হল! এবার ভারী বৃষ্টি নামবে বাংলার জেলায়-জেলায়, কতদিন চলবে? কোথায়? বিজেপির দুই সাংসদ কি তৃণমূলে যোগ দিচ্ছেন?‌ একুশে জুলাই নিয়ে ইঙ্গিত কুণালের এই জায়গায় স্বামী-স্ত্রী একসঙ্গে সময় কাটান! তাহলে নাকি বাড়বে প্রেম গুরু পূর্ণিমায় শুভ ৩ যোগ! চাকরির অফার থেকে মান-সম্মান মিলবে কাদের? লাকি ৩ রাশি ‘আগলে রাখব..’, শোভনের বেলুড়ের বাড়িতেই ঘরোয়া বউভাত, বরকে কী কথা দিলেন সোহিনী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.