বাংলা নিউজ > ঘরে বাইরে > Non-Hindus in Garba Venue: গরবা অনুষ্ঠানে অ-হিন্দুদের প্রবেশ ঘিরে ধুন্ধুমার, বেধড়ক মার তিন যুবককে

Non-Hindus in Garba Venue: গরবা অনুষ্ঠানে অ-হিন্দুদের প্রবেশ ঘিরে ধুন্ধুমার, বেধড়ক মার তিন যুবককে

গরবা অনুষ্ঠানে অ-হিন্দুদের ঢোকা নিয়ে ধুন্ধুমার কাণ্ড মধ্যপ্রদেশের উজ্জয়নীতে। (ছবি - টুইটার)

গরবা অনুষ্ঠানে অ-হিন্দুদের ঢোকা নিয়ে ধুন্ধুমার কাণ্ড মধ্যপ্রদেশের উজ্জয়নীতে। বজরং দলের অভিযোগ, তিনজন অ-হিন্দু মণ্ডপে ঢুকে পড়েন। পরে সেই তিনজনকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

গরবা নাচের মণ্ডপে অ-হিন্দুদের প্রবেশ নিয়ে ধুন্ধুমার কাণ্ড মধ্যপ্রদেশের উজ্জয়নী। বজরং দলের অভিযোগ, তিনজন অ-হিন্দু মণ্ডপে ঢুকে পড়েন। পরে সেই তিনজনকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। উজ্জয়নীর মাধবনগর এলাকার কালিদাস অ্যআকাডেমিতে এই ঘটনা ঘটে শনিবার রাতে। ঘটনার ভিডিয়ো ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। উল্লেখ্য, মধ্যপ্রদেশে গরবা নাচের আয়োজকরা আগেই ঘোষণা করেছিলেন যে কোনও অ-হিন্দুকে মণ্ডপে ঢুকতে দেওয়া হবে না।

ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা গিয়েছে, একজন ব্যক্তিকে ঘিরে ধরে কয়েকজন মারছে। এদিকে ঘটনা প্রসঙ্গে বজরং দলের জেলা আহ্বায়ক অঙ্কিত চৌবে বলেন, ‘গরবা মণ্ডবে অরুচিকর কোনও গান চলছে কি না, তা দেখার জন্য আমাদের স্বেচ্ছাসেবকরা গিয়েছিলেন। সেখানে তারা তিনজন অ-হিন্দুকে দেখতা পান। তখন সেখানে উপস্থিত ব্যক্তিরা সেই অ-হিন্দুদের মারতে শুরু করে। পরে আমাদের স্বেচ্ছাসেবকরা তাদের উদ্ধার করে মাধবনগর পুলিশের হাতে তুলে দেয়।’ বজরং দল নেতা অঙ্কিতের অভিযোগ, এভাবে পরিচয় গোপন করে গরবা মণ্ডপে ঢুকে অ-হিন্দু সেই যুবকরা ‘লাভ-জিহাদ’ করতে চেয়েছিল।

এদিকে উজ্জয়নীর পুলিশ সুপার বিনোদ কুমার মীনা জানান, এই ঘটনা সম্পর্কে কোনও অভিযোগ পুলিশের কাছে দায়ের হয়নি। পুলিশ সুপার আরও জানান, মারমুখী জনতার হাত থেকে উদ্ধার করে সেই তিন যুবককে মুক্ত করে দেওয়া হয়। এর আগে অবশ্য রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র মঙ্গলবারই নির্দেশ দিয়েছিলেন পরিচয়পত্র দেখেই গরবার অনুষ্ঠানে প্রবেশের অধিকার দেওয়া হবে। তিনি সাংবাদিকদের জানিয়েছিলেন, অনুষ্ঠানে শান্তি ও সম্প্রীতি রক্ষার জন্য পরিচয়পত্র দেখে প্রবেশাধিকার দেওযার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

বন্ধ করুন