বাংলা নিউজ > ঘরে বাইরে > Missile: মিসাইল ছুঁড়েছে উত্তর কোরিয়া, নিশ্চিত করা হল দক্ষিণ কোরিয়ার সেনার তরফে

Missile: মিসাইল ছুঁড়েছে উত্তর কোরিয়া, নিশ্চিত করা হল দক্ষিণ কোরিয়ার সেনার তরফে

উত্তর কোরিয়ার মিসাইল নিক্ষেপের ফাইল ছবি। (AP/PTI Photo) (AP)

এবার দক্ষিণ কোরিয়ার মিলিটারির তরফে এই মিসাইল নিক্ষেপের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। অন্তত একটি মিসাইল ছোঁড়া হয়েছে বলে মনে করা হচ্ছে। বুধবার পূর্ব উপকূলের দিকে এই মিসাইল নিক্ষেপ করা হয়েছে বলে খবর। তবে গোটা ঘটনায় জোর চর্চা শুরু হয়েছে আন্তর্জাতিক মহলে।

ব্যালিস্টিক মিসাইল নিক্ষেপ করেছে উত্তর কোরিয়া। এদিকে সিওলের গুপ্তচর সংস্থা আগেই এনিয়ে আমেরিকাকে সতর্ক করেছিল। এমনকী কিম জং উনের নেতৃত্বে পারমাণবিক অস্ত্রের পরীক্ষাও হতে পারে বলে হুঁশিয়ারি দেওয়া হয়েছিল।

সিওলের জয়েন্ট চিফ অফ স্টাফস জানিয়েছেন, উত্তর কোরিয়া পূর্ব সাগরের দিকে একটি ব্যালিস্টিক মিসাইল নিক্ষেপ করেছে। যে জলভাগের উপর এটি নিক্ষেপ করা হয়েছে জাপান সাগর বলেও পরিচিত।

তবে সেনা এনিয়ে বিস্তারিত কিছু জানাতে চায়নি।

এদিকে জাপানের তরফেও এই ব্যালিস্টিক মিসাইল নিক্ষেপের ব্যাপারটি নিশ্চিত করা হয়েছে।

এদিকে উত্তর কোরিয়ার তরফে এই ধরনের মিসাইলের পরীক্ষা এর আগেও করা হয়েছিল বলে দাবি করা হচ্ছে। এমনকী সূত্রের খবর, কম পাল্লার মিসাইলও এর আগে নিক্ষেপ করা হয়েছিল।

সাউথ কোরিয়ার প্রেসিডেন্ট ইয়ন সুক ইয়োল জানিয়েছিলেন, সেই সময় সেটি আঞ্চলিক আগ্রাসন ছিল। তবে এবার দক্ষিণ কোরিয়ার মিলিটারির তরফে এই মিসাইল নিক্ষেপের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। অন্তত একটি মিসাইল ছোঁড়া হয়েছে বলে মনে করা হচ্ছে। বুধবার পূর্ব উপকূলের দিকে এই মিসাইল নিক্ষেপ করা হয়েছে বলে খবর। তবে গোটা ঘটনায় জোর চর্চা শুরু হয়েছে আন্তর্জাতিক মহলে।

 

বন্ধ করুন