বাংলা নিউজ > ঘরে বাইরে > বুধবার থেকে একাধিক ট্রেন চালু করছে উত্তর-পূর্ব সীমান্ত রেল, দেখুন তালিকা ও সূচি
বুধবার থেকে একাধিক ট্রেন চালু করছে উত্তর-পূর্ব সীমান্ত রেল। (ছবিটি প্রতীকী, সৌজন্য টুইটার @RailNf)
বুধবার থেকে একাধিক ট্রেন চালু করছে উত্তর-পূর্ব সীমান্ত রেল। (ছবিটি প্রতীকী, সৌজন্য টুইটার @RailNf)

বুধবার থেকে একাধিক ট্রেন চালু করছে উত্তর-পূর্ব সীমান্ত রেল, দেখুন তালিকা ও সূচি

  • উত্তরবঙ্গ, অসম-সহ উত্তর-পূর্ব ভারতের অনেক মানুষ লাভবান হবেন। কোন স্টেশনে কখন দাঁড়াবে দেখে নিন।

স্বল্প দূরত্বে যাত্রীদের সুবিধার্থে বুধবার থেকে একাধিক ট্রেনের পরিষেবা শুরু করতে চলেছে উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ে। তার মধ্যে দুটি প্যাসেঞ্জার ট্রেন এবং অপরটি এক্সপ্রেস ট্রেন। তার ফলে উত্তরবঙ্গ, অসম-সহ উত্তর-পূর্ব ভারতের অনেক মানুষ লাভবান হবেন। একনজরে দেখে নিন সেই ট্রেনের তালিকা -

১) ০৫৭০৩/০৫৭০৪ নিউ জলপাইগুড়ি-নিউ বঙ্গাইগাঁও-নিউ জলপাইগুড়ি এক্সপ্রেস স্পেশাল:

আগামী ২০ অক্টোবর (বুধবার) থেকে নিউ জলপাইগুড়ি-নিউ বঙ্গাইগাঁও ট্রেনের যাত্রা শুরু হবে। প্রতিদিন সকাল ৭ টা ৩০ মিনিটে নিউ জলপাইগুড়ি থেকে ছাড়বে। নিউ বঙ্গাইগাঁওয়ে পৌঁছাবে দুপুর ৩ টে ৩০ মিনিটে।

ফিরতি পথে আগামী ২১ অক্টোবর (বৃহস্পতিবার) থেকে নিউ বঙ্গাইগাঁও-নিউ জলপাইগুড়ি এক্সপ্রেস স্পেশালের পরিষেবা শুরু হবে। প্রতিদিন সকাল ৭ টা ৫ মিনিটে নিউ বঙ্গাইগাঁও থেকে ছাড়বে। নিউ জলপাইগুড়িতে পৌঁছাবে বিকেল ৪ টে ১৫ মিনিটে।

যাত্রাপথে জলপাইগুড়ি রোড, নিউ দোমোহানি, বেতগারা, ধূপগুড়ি, নিউ ময়নাগুড়ি, অলটাগ্রাম, খালাইগ্রাম, ফালাকাটা, ঘোকসাডাঙা, নিউ বানেশ্বর, শামুকতলা রোড, শালবাড়ি, গুমানি হাট, নিউ কোচবিহার, নিউ আলিপুরদুয়ার, কামাখ্যাগুড়ি, শ্রীরামপুর, ছাউতারা, কোকরাঝাড়, জরাই, গোঁসাইগাঁও হাট, ফকিরাগ্রাম জংশন, সালাকাটি, বাসুগাঁও স্টেশনে দাঁড়াবে।

২) ০৫৮১৯/০৫৮২০ ডেকারগাঁও-ভালুকপুং-ডেকারগাঁও প্যাসেঞ্জার স্পেশাল: 

সপ্তাহে পাঁচদিন (অর্থাত্‍ সোমবার, মঙ্গলবার, বুধবার, শুক্রবার এবং শনিবার) চলবে ট্রেন। বৃহস্পতিবার এবং রবিবার ট্রেন চলবে না। বুধবার (২০ অক্টোবর) থেকে শুরু হচ্ছে পরিষেবা।

সপ্তাহে পাঁচদিন সকালে ১১ টা ১৫ মিনিটে ডেকারগাঁও থেকে ট্রেন ছাড়বে। ভালুকপুঙে পৌঁছাবে দুপুর ১ টা ২০ মিনিটে। ফিরতি পথে ভালুকপুং থেকে দুপর ২ টো ২০ মিনিটে ট্রেন ছাড়বে। ডেকারগাঁওয়ে পৌঁছাবে বিকেল ৪ টা ১৫ মিনিটে। 

৩) ০৫৮২১/০৫৮২২ রঙিয়া-ডেকারগাঁও-রঙিয়া প্যাসেঞ্জার স্পেশাল :

রোজ চলবে। বুধবার থেকে শুরু হচ্ছে পরিষেবা। সকাল ৬ টা ২০ মিনিটে রঙিয়া-ডেকারগাঁও প্যাসেঞ্জার স্পেশাল ছাড়বে। তা ডেকারগাঁওয়ে পৌঁছাবে সকাল ১০ টা ৪৫ মিনিটে। ফিরতি পথে ডেকারগাঁও থেকে ট্রেন ছাড়বে বিকেল ৪ টে ৪৫ মিনিটে। রাত ৯ টা ৪০ মিনিটে রঙিয়ায় পৌঁছাবে।

বন্ধ করুন