বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনা টিকা নিলেই মিলবে নাকছাবি-হ্যান্ড ব্লেন্ডার, সুযোগ আছে আপনারও!
করোনাভাইরাস টিকা নিলেই মিলবে করোনা টিকা। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
করোনাভাইরাস টিকা নিলেই মিলবে করোনা টিকা। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

করোনা টিকা নিলেই মিলবে নাকছাবি-হ্যান্ড ব্লেন্ডার, সুযোগ আছে আপনারও!

  • মহিলাদের জন্য দেওয়া হচ্ছে সোনার নাকছাবি আবার পুরুষদের জন্য দেওয়া হচ্ছে হ্যান্ড ব্লেন্ডার।

‌দেশে করোনার সংক্রমণ হু হু করে বাড়ছে। কিন্তু করোনাকে রুখতে সচেতনতার মাত্রা বাড়ছে না। ভ্যাকসিন নিতেও আগ্রহী নন অনেকে। সাধারণ মানুষ যাতে ভ্যাকসিন নিতে আসেন, সেজন্য এক অভিনব উদ্যোগ নিলেন গুজরাতের স্বর্ণকার সম্প্রদায়ের লোকেরা।

গুজরাতের রাজকোটে করোনার টিকাকরণের জন্য একটি শিবির খোলার উদ্যোগ নেওয়া হয়েছে। সেখানে যাঁরা টিকা নিতে আসছেন, তাঁদের প্রত্যেককে কিছু না কিছু উপহার দেওয়া হচ্ছে। মহিলাদের জন্য দেওয়া হচ্ছে সোনার নাকছাবি, আবার পুরুষদের জন্য দেওয়া হচ্ছে হ্যান্ড ব্লেন্ডার। নয়া উদ্যোগের ফলে স্থানীয় মানুষের মধ্যে যে ভ্যাকসিন নেওয়ার প্রবণতা যে বেড়েছে, তা বলার অপেক্ষা রাখে না।

গত ১ এপ্রিল থেকে দেশজুড়ে ৪৫ বছরের বেশি বয়সিদের ভ্যাকসিন দেওয়ার পর্ব শুরু হয়েছে। শনিবার রাত আটটা পর্যন্ত পাওয়া রিপোর্ট অনুযায়ী, এখনও পর্যন্ত ভ্যাকসিন নেওয়ার জন্য নাম নথিভুক্ত করেছেন ৭ কোটি ৪৪ লাখ ৪২ হাজার ২৪৭ জন। গত ১৬ জানুয়ারি থেকে দেশে ভ্যাকসিন পর্ব শুরু হয়েছে। এতদিন আগে থেকে ভ্যাকসিন পর্ব শুরু হলেও ভ্যাকসিন নেওয়ার জন্য এখনও আশানুরূপ লোক না হওয়ায় চিন্তিত প্রশাসনিক মহল। তবে রাজকোটে স্বর্ণ ব্যবসায়ীদের এই উদ্যোগ রীতিমতো সাধুবাদযোগ্য।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৯৩,০০০-এর বেশি। গত বছর সেপ্টেম্বর মাস নাগাদ এত বেশি করোনা আক্রান্ত হয়েছিল। গত বছর ১১ সেপ্টেম্বর একদিন করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছিল ৯৬,৫৫১ জন, যা একদিনে আক্রান্তের সংখ্যার নিরিখে সবচেয়ে বেশি। পরিস্থিতি যেদিকে যাচ্ছে,  একদিন করোনা আক্রান্তের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে। এই প্রেক্ষাপটে সব রাজ্যের তরফে কেন্দ্রের কাছে আর্জি জানানো হয়েছে, করোনার ভ্যাকসিন দেওয়ার জন্য বয়সের উর্ধসীমা যেন তুলে নেওয়া হয়।

বন্ধ করুন