বাংলা নিউজ > ঘরে বাইরে > ইউপিএ চেয়ারপার্সন হওয়ার কোনও আগ্রহ নেই, জানালেন পাওয়ার

ইউপিএ চেয়ারপার্সন হওয়ার কোনও আগ্রহ নেই, জানালেন পাওয়ার

শরদ পাওয়ার  (ছবি সৌজন্য পিটিআই)

এনসিপি প্রধান জানান, দেশের প্রতিটি রাজ্য, জেলা ও গ্রামে কংগ্রেসের অস্তিত্ব পাওয়া যাবে।

‌ইউপিএ চেয়ারপার্সন হওয়ার কোনও আগ্রহ নেই এনসিপি প্রধান শরদ পাওয়ারের। যাবতীয় জল্পনায় জল ঢেলে এই কথাই জানিয়ে দিলেন পাওয়ার। একইসঙ্গে তাঁর অভিমত, কংগ্রেসকে বাদ রেখে বিজেপি বিরোধী বিকল্প জোট গঠন করা সম্ভব নয়।

কিছুদিন আগেই এনসিপির যুব মোর্চার পক্ষ থেকে প্রস্তাব রাখা হয়েছিল, শরদ পাওয়ারকে যেন ইউপিএ চেয়ারপার্সন করা হয়। তবে রবিবার যাবতীয় জল্পনায় জল ঢেলে এনসিপি প্রধান শরদ পাওয়ার জানিয়ে দেন, তিনি বিজেপি বিরোধী ফ্রন্টকে নেতৃত্ব দেবেন না। তাঁর ইউপিএ চেয়ারপার্সন হওয়ার কোনও আগ্রহ নেই। তবে বিজেপি বিরোধী লড়াই করার বিকল্প যদি কোনও জোট তৈরি হয়, তাহলে সেই জোটকে তিনি সবরকমের সহযোগিতা করতে প্রস্তুত। সম্প্রতি কোলাপুরে তাঁর অবস্থান সম্পর্কে প্রশ্ন করা হলে এনসিপি প্রধান জানিয়ে দেন, তিনি কোনও পদ পাওয়ার জন্য আগ্রহী নন। বিজেপি বিরোধী বিভিন্ন রাজনৈতিক দলের যদি কোনও জোট তৈরি হয়, সেই জোটের নেতৃত্ব দেওয়ার দায়িত্ব তিনি নিতে চান না।

সারা দেশের কংগ্রেসের অস্তিত্ব সম্পর্কে বলতে গিয়ে এনসিপি প্রধান জানান, দেশের প্রতিটি রাজ্য, জেলা ও গ্রামে কংগ্রেসের অস্তিত্ব পাওয়া যাবে। তাই বিজেপির বিরুদ্ধে লড়াই করতে হলে কংগ্রেসের এই অস্তিত্বকে অস্বীকার করা যাবে না। এদিন এনসিপি প্রধান বিজেপির বিরুদ্ধে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে কাজে লাগানোর অভিযোগ তোলেন। এই প্রসঙ্গে তিনি জানান, ইডির মতো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে লেলিয়ে দেওয়া হচ্ছে। তল্লাশি চালানোর আগে ও পরে ইডি আধিকারিকরা সমঝোতায় আসার প্রস্তাব দিচ্ছেন। এই কথা যদি সত্যি হয়, তাহলে বলতে চাই কেন্দ্রীয় সরকার এভাবে ইডির মতো সংস্থাকে চালিত করতে পারে না। একই পেট্রোল, ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে সরব হয়ে পাওয়ার জানান, ‘‌আমি কখনই বলছি না যে আগে পেট্রোল, ডিজেলের মূল্যবৃদ্ধি হয়নি। তবে এখন যেন পেট্রোল, ডিজেলের দাম অনেকটাই বেড়ে গিয়েছে। সাধারণ মানুষের জীবন দূর্বিসহ হয়ে উঠছে।’‌

বন্ধ করুন