বাংলা নিউজ > ঘরে বাইরে > গমকলে বস্তা খুলতেই বেরিয়ে এল অজস্র নোটের বান্ডিল! আর একটু হলেই পিষে যেত এত টাকা
গমকলে বস্তা খুলতেই বেরিয়ে এল অজস্র নোটের বান্ডিল! আর একটু হলেই পিষে যেত এত টাকা। (ছবিটি প্রতীকী, সৌজন্যে রয়টার্স)

গমকলে বস্তা খুলতেই বেরিয়ে এল অজস্র নোটের বান্ডিল! আর একটু হলেই পিষে যেত এত টাকা

  • গম পিষতে মেশিন চালু করে বস্তা খুলতে থাকেন এক কর্মী। কিন্তু সেই বস্তায় ছিল না গম। বরং আনাজপাতির সঙ্গে বস্তার ভিতর থেকে বেরিয়ে আসে নোটের বান্ডিল। দ্রুত মেশিন বন্ধ করে বিষয়টি গমকলের মালিককে জানান ওই কর্মী।

গম পিষতে বস্তা খোলা হচ্ছিল। বস্তার ভিতর থেকে গম নয়, বরং বেরিয়ে এল নোটের একাধিক বান্ডিল। যে দৃশ্য় থেকে চক্ষু চড়কগাছ হয়ে গেল গমকলের কর্মীদের। ঘটনাটি উত্তরপ্রদেশের সুলতানপুরের।

‘হিন্দুস্তান টাইমস’ গ্রুপের 'লাইভ হিন্দুস্তান'-র প্রতিবেদন অনুযায়ী, সুলতানপুরের মোতিগরপুরের দোস্তপুরের একটি গমকলে সেই কাণ্ড ঘটেছে। গম পিষতে মেশিন চালু করে বস্তা খুলতে থাকেন এক কর্মী। কিন্তু সেই বস্তায় ছিল না গম। বরং আনাজপাতির সঙ্গে বস্তার ভিতর থেকে বেরিয়ে আসে নোটের বান্ডিল। দ্রুত মেশিন বন্ধ করে বিষয়টি গমকলের মালিককে জানান ওই কর্মী। 

কিন্তু কে সেই গমের বস্তার মধ্যে নোটের বান্ডিল রেখেছিলেন? 

লাইভ হিন্দুস্তান'-র প্রতিবেদন অনুযায়ী, ওই এলাকার এক ব্যক্তি রাজেন্দ্র পান্ডের ছেলে দুর্গেশের বিয়ে আছে। প্রীতিভোজের জন্য বাড়িতে থাকা গম পিষতে পাঠানো হয়েছিল। তা থেকেই উদ্ধার করা হয় নোটের বান্ডিল। গমকলের মালিকের থেকে খবর পেয়ে সেই নোটের বান্ডিল সংগ্রহ করেন রাজেন্দ্রের স্ত্রী।

আরও পড়ুন: Viral Video: 'চুরাকে দিল মেরা, গোরিয়া চলি,' হিন্দি গানে দুর্দান্ত নাচ সাহেবদের!

রাজেন্দ্র জানিয়েছেন, ছেলের বিয়ের জন্য বাড়িতে টাকা রেখেছিলেন। কিন্তু টাকা সুরক্ষিত থাকবে ভেবে কেউ গমের বস্তায় নোটের বান্ডিল রেখে দেন। তাতেই ঘটে বিপত্তি। শেষপর্যন্ত অবশ্য টাকা ফেরত পাওয়ায় স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন রাজেন্দ্র।  তারইমধ্যে সততায় জন্য সকলের প্রশংসা পাচ্ছেন গমকল মালিক এবং কর্মী।

বন্ধ করুন