বাংলা নিউজ > ঘরে বাইরে > শাহরুখ খান, সঞ্জয় দত্তের পর UAE-র গোল্ডেন ভিসা পেলেন IVF-র পথিকৃৎ
ফাইল ছবি : ইউটিউব (YouTube)
ফাইল ছবি : ইউটিউব (YouTube)

শাহরুখ খান, সঞ্জয় দত্তের পর UAE-র গোল্ডেন ভিসা পেলেন IVF-র পথিকৃৎ

ডঃ আল্লাহবাদিয়া বলেন, ‘এটি খুব বড় একটি প্রাপ্তি। এই ধরণের স্বীকৃতিই আমাকে আরও কাজ করে চলার অনুপ্রেরণা দেয়।’

প্রখ্যাত ফার্টিলিটি বিশেষজ্ঞ চিকিত্সক ডঃ গৌতম আল্লাহবাদিয়াকে গোল্ডেন ভিসা দিল সংযুক্ত আরব আমিরশাহি। আইভিএফ এবং এআরটি-তে বিশেষজ্ঞ তিনি। চিকিত্সাবিজ্ঞানের গবেষণায় তাঁর বিশ্বজোড়া খ্যাতি।

UAE গোল্ডেন ভিসা পেয়েছেন এমন কয়েকজনের নাম বললেই এর গুরুত্বটা বুঝতে পারবেন। এই তালিকায় আছেন, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, নোভাক জোকোভিচ, পল পোগবা, শাহরুখ খান, সঞ্জয় দত্তের মতো বিখ্যাত ব্যক্তিরা। এবার সেই তালিকায় যুক্ত হল ডঃ গৌতম আল্লাহবাদিয়ার নাম।

আইভিএফ লাইটের পথিকৃৎ বলা হয় ডঃ গৌতম আল্লাহবাদিয়াকে। তাঁর চিকিত্সায় সন্তানের জন্ম দিয়েছেন বিশ্বের ১০ হাজারেরও বেশি দম্পতি।

প্রসঙ্গত, তাঁর ছেলে রণবীর আল্লাহবাদিয়া বেশ জনপ্রিয় লাইফস্টাইল ইউটিউবার। ৩.৪৫ মিলিয়ন সাবস্ক্রাইবার তাঁর ইউটিউব চ্যানেল ‘বিয়ার বাইসেপ্স’-এ।

ফাইল ছবি : ইনস্টাগ্রাম 
ফাইল ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)

২০১৯ সালে এই গোল্ডেন ভিসা চালু করে সংযুক্ত আরব আমিরশাহি। এর মাধ্যমে কোনও জাতীয় স্পনসর বা পার্টনারশিপের ব্যবসা ছাড়াই শুধু মাত্র ইচ্ছা করলেই কেউ সংযুক্ত আরব আমিরশাহিতে গিয়ে বাস, কাজ কিংবা পড়াশোনা করতে পারেন। এটি সাম্মানিক নাগরিকত্ব প্রদানেরই প্রায় আগের ধাপ বলা যায়। আন্তর্জাতিক ক্ষ্যাতিসম্পন্ন ব্যক্তিদের এই গোল্ডেন ভিসা দেয় UAE । 

চিকিত্সাবিজ্ঞানে অবদানের স্বীকৃতিস্বরূপ ডঃ গৌতম আল্লাহবাদিয়াকে গোল্ডেন ভিসা দিয়েছে সংযুক্ত আরব আমিরশাহি। ডঃ আল্লাহবাদিয়া বলেন, ‘এটি খুব বড় একটি প্রাপ্তি। এই ধরনেরর স্বীকৃতিই আমাকে আরও কাজ করে চলার অনুপ্রেরণা দেয়।’

বন্ধ করুন