বাংলা নিউজ > ঘরে বাইরে > Nupur Sharma Murder Conspiracy: নূপুরকে হত্যা করার ‘দায়িত্বে’ থাকা জইশ জঙ্গি গ্রেফতার যোগী রাজ্যে

Nupur Sharma Murder Conspiracy: নূপুরকে হত্যা করার ‘দায়িত্বে’ থাকা জইশ জঙ্গি গ্রেফতার যোগী রাজ্যে

নূপুর শর্মাকে খুন করার পরিকল্পনাকারী জইশ জঙ্গি।

ধৃতের নাম মহম্মদ নাদিম। বয়স ২৫ বছর। সাহারানপুর জেলার গাঙ্গোহ থানার অন্তর্গত কুন্দাকালা গ্রাম থেকে গ্রেফতার করা হয় তাকে।

নূপুর শর্মাকে খুন করতে এর আগেও পাকিস্তান থেকে ভারতে অনুপ্রবেশ করে পুলিশের জালে পড়েছিল এক জঙ্গি। এবার উত্তরপ্রদেশের অ্যান্টি টেরর স্কোয়াডের জালে ধরা পড়ল নূপুরকে খুন করতে চাওয়া আরও এক জঙ্গি। জানা গিয়েছে, এই জঙ্গি জইশ-ই-মহম্মদ সংগঠনের সদস্য। ধৃতের নাম মহম্মদ নাদিম। বয়স ২৫ বছর। সাহারানপুর জেলার গাঙ্গোহ থানার অন্তর্গত কুন্দাকালা গ্রাম থেকে গ্রেফতার করা হয় তাকে।

পুলিশের তরফে বলা হয়েছে, ‘নাদিমের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ধারা ১২১-এ (দেশের বিরুদ্ধে যুদ্ধ), ১২৩ (দেশের বিরুদ্ধে যুদ্ধের পরিকল্পনা গোপন করা) এবং বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইন (ইউএপিএ)-এর ১৩, ১৮ এবং ৩৮ নং ধারার অধীনে মামলা করা হয়েছে।’ ধৃতের থেকে দুটি সিম এবং চরমপন্থী বই উদ্ধার হয়েছে। জিজ্ঞাসাবাদে নদিম স্বীকার করে যে ২০১৮ সাল থেকে সে সরাসরি জইশের সঙ্গে যোগাযোর রেখে চলেছে। জইশ তাকে পাকিস্তান ও সিরিয়াতে বিশেষ প্রশিক্ষণের জন্যও আহ্বান জানিয়েছিল। সেই কারণে সে ভিসার জন্য আবেদনও করেছিল বলে জানা যায়।

এর আগে নূপুর শর্মার মন্তব্যের পর দেশে উত্তেজনা ছড়িয়েছিল। এদিকে সাসপেন্ড হওয়া বিজেপি নেত্রীকে সমর্থন করার জন্য খুন হতে হয়েছিল বেশ কয়েকজনকে। রাজস্থানের উদয়পুর, মহারাষ্ট্রের আমরাবতীতে এই ধরনের ঘটনা হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। যা পুরো দেশকে নাড়িয়ে রেখে দিয়েছিল। আইএস জঙ্গিদের ভঙ্গিতে এই নৃশংস হত্যাকাণ্ডগুলির নেপথ্যে পাকিস্তানের যোগ ছিল বলেও জানা গিয়েছিল। এই আবহে দেশের নিরাপত্তা ব্যবস্থা এবং সুরক্ষা চ্যালেঞ্জের মুখে পড়ে।

উল্লেখ্য, তথ্যযাচাইকারী ওয়েবসাইটের প্রতিষ্ঠাতা মহম্মদ জুবায়ের বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মার একটি ভিডিয়ো টুইট করেছিলেন। জ্ঞানবাপী মসজিদ সংক্রান্ত একটি আলোচনাসভায় নূপুর বিতর্কিত মন্তব্য করেছেন বলে দাবি করা হয়। সেই ঘটনা নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়। সেই পরিস্থিতিতে নূপুরকে সাসপেন্ডও করেছে বিজেপি।

ঘরে বাইরে খবর

Latest News

ইস্টবেঙ্গলে জয়ের ধারা অব্যাহত, বেলাইন হয়ে গেল রেল, গ্রুপ লিগের শীর্ষে লাল-হলুদ রাহুলের উপর থেকে নিষেধাজ্ঞা সরাতে রাজি নয় ফেডারেশন! স্বরূপ কী বললেন? আইএনএস ব্রহ্মপুত্রে আগুন, নিখোঁজ নাবিকের দেহ মিলল অবশেষে Untitled যেন পাহাড়ি কন্যে! বন্ধুদের সঙ্গে কাশ্মীরের গ্রামে সারা আলি খানStory বাংলাদেশে কোটা বিরোধী আন্দোলনে মৃত্যুর সংখ্য়া ১৯৭, কার্ফুর মেয়াদ বাড়ল ঘূর্ণাবর্ত-অক্ষরেখায় বৃষ্টি চলবে বাংলায়, শনি থেকে ভারী বর্ষণ, রবিতে কোন ৪ জেলায়? ভোটে জিতেই রচনার হাতে মহানায়ক সম্মান, নচিকেতা সহ পুরস্কার পেলেন আর কারা? পাঁচ বছর অন্তর মেগা নিলাম সহ তিনটি নিয়মের পরিবর্তন চায় IPL-এর ফ্র্যাঞ্চাইজিগুলি বেলিসের সঙ্গে সম্পর্কে ইতি টানতে চলেছে PBKS, খোঁজ চলছে ভারতীয় কোচের- রিপোর্ট 'একজন বহিরাগত…' ধনুশের কথা শুনে ক্ষেপে লাল নেটিজেনরা! কী এমন বললেন অভিনেতা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.