বাংলা নিউজ > ঘরে বাইরে > Nupur Sharma Murder Conspiracy: নূপুরকে হত্যা করার ‘দায়িত্বে’ থাকা জইশ জঙ্গি গ্রেফতার যোগী রাজ্যে
নূপুর শর্মাকে খুন করার পরিকল্পনাকারী জইশ জঙ্গি।

Nupur Sharma Murder Conspiracy: নূপুরকে হত্যা করার ‘দায়িত্বে’ থাকা জইশ জঙ্গি গ্রেফতার যোগী রাজ্যে

  • ধৃতের নাম মহম্মদ নাদিম। বয়স ২৫ বছর। সাহারানপুর জেলার গাঙ্গোহ থানার অন্তর্গত কুন্দাকালা গ্রাম থেকে গ্রেফতার করা হয় তাকে।

নূপুর শর্মাকে খুন করতে এর আগেও পাকিস্তান থেকে ভারতে অনুপ্রবেশ করে পুলিশের জালে পড়েছিল এক জঙ্গি। এবার উত্তরপ্রদেশের অ্যান্টি টেরর স্কোয়াডের জালে ধরা পড়ল নূপুরকে খুন করতে চাওয়া আরও এক জঙ্গি। জানা গিয়েছে, এই জঙ্গি জইশ-ই-মহম্মদ সংগঠনের সদস্য। ধৃতের নাম মহম্মদ নাদিম। বয়স ২৫ বছর। সাহারানপুর জেলার গাঙ্গোহ থানার অন্তর্গত কুন্দাকালা গ্রাম থেকে গ্রেফতার করা হয় তাকে।

পুলিশের তরফে বলা হয়েছে, ‘নাদিমের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ধারা ১২১-এ (দেশের বিরুদ্ধে যুদ্ধ), ১২৩ (দেশের বিরুদ্ধে যুদ্ধের পরিকল্পনা গোপন করা) এবং বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইন (ইউএপিএ)-এর ১৩, ১৮ এবং ৩৮ নং ধারার অধীনে মামলা করা হয়েছে।’ ধৃতের থেকে দুটি সিম এবং চরমপন্থী বই উদ্ধার হয়েছে। জিজ্ঞাসাবাদে নদিম স্বীকার করে যে ২০১৮ সাল থেকে সে সরাসরি জইশের সঙ্গে যোগাযোর রেখে চলেছে। জইশ তাকে পাকিস্তান ও সিরিয়াতে বিশেষ প্রশিক্ষণের জন্যও আহ্বান জানিয়েছিল। সেই কারণে সে ভিসার জন্য আবেদনও করেছিল বলে জানা যায়।

এর আগে নূপুর শর্মার মন্তব্যের পর দেশে উত্তেজনা ছড়িয়েছিল। এদিকে সাসপেন্ড হওয়া বিজেপি নেত্রীকে সমর্থন করার জন্য খুন হতে হয়েছিল বেশ কয়েকজনকে। রাজস্থানের উদয়পুর, মহারাষ্ট্রের আমরাবতীতে এই ধরনের ঘটনা হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। যা পুরো দেশকে নাড়িয়ে রেখে দিয়েছিল। আইএস জঙ্গিদের ভঙ্গিতে এই নৃশংস হত্যাকাণ্ডগুলির নেপথ্যে পাকিস্তানের যোগ ছিল বলেও জানা গিয়েছিল। এই আবহে দেশের নিরাপত্তা ব্যবস্থা এবং সুরক্ষা চ্যালেঞ্জের মুখে পড়ে।

উল্লেখ্য, তথ্যযাচাইকারী ওয়েবসাইটের প্রতিষ্ঠাতা মহম্মদ জুবায়ের বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মার একটি ভিডিয়ো টুইট করেছিলেন। জ্ঞানবাপী মসজিদ সংক্রান্ত একটি আলোচনাসভায় নূপুর বিতর্কিত মন্তব্য করেছেন বলে দাবি করা হয়। সেই ঘটনা নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়। সেই পরিস্থিতিতে নূপুরকে সাসপেন্ডও করেছে বিজেপি।

বন্ধ করুন