বাংলা নিউজ > ঘরে বাইরে > Nupur Sharma: পয়গম্বরের বিয়ে নিয়ে বিতর্কিত মন্তব্যের জের, নূপুর শর্মাকে তলব করল পুলিশ
বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মা (ফাইল ছবি - এএনআই)

Nupur Sharma: পয়গম্বরের বিয়ে নিয়ে বিতর্কিত মন্তব্যের জের, নূপুর শর্মাকে তলব করল পুলিশ

  • ২৫ জুন সকাল ১১টায় মুম্বই পুলিশের কাছে নূপুরকে হাজিরা দিতে বলা হয়েছে। ভারতীয় দণ্ডবিধির ৪১ নম্বর ধারায় নূপুরকে নোটিশ জারি করা হয়েছে।

পয়গম্বরকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে দল থেকে সাসপেন্ড হয়েছেন নূপুর শর্মা। এবার সেই নূপুর শর্মাকেই তলব করল মুম্বই পুলিশ। ইতিমধ্যেই নুপূরের বিরুদ্ধে দেশের বিভিন্ন জায়গায় থানায় থানায় অভিযোগ দায়ের হয়েছে। দিল্লি পুলিশও নূপুরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। তবে এখনও এই নেত্রীকে গ্রেফতার করা হয়নি। যা নিয়ে বিক্ষোভ, হিংসাও ছড়িয়েছে পশ্চিমবঙ্গ সহ দেশের বিভিন্ন এলাকায়। এই আবহে ২৫ জুন সকাল ১১টায় মুম্বই পুলিশের কাছে নূপুরকে হাজিরা দিতে বলা হয়েছে। ভারতীয় দণ্ডবিধির ৪১ নম্বর ধারায় নূপুরকে নোটিশ জারি করা হয়েছে।

এর আগে গতকাল রাতে বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মার বিরুদ্ধে কাঁথি থানায় এফআইআর করেন তৃণমূল সংখ্যালঘু সেলের রাজ্য সধারণ সম্পাদক তথা আইনজীবী আবু সোহেল। নূপুর শর্মা ধর্মী ভাবাবেগে আঘাত করা সত্ত্বেও কেন তাঁকে এখনও গ্রেফতার করা হয়নি, তা নিয়ে প্রশ্ন তুলেই কাঁথি থানায় গতরাতে অভিযোগ দায়ের করেন আবু সোহেল।

উল্লেখ্য, সম্প্রতি একটি তথ্যযাচাইকারী ওয়েবসাইটের প্রতিষ্ঠাতা মহম্মদ জুবায়ের বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মার একটি ভিডিয়ো টুইট করেছিলেন। জ্ঞানবাপী মসজিদ সংক্রান্ত একটি আলোচনাসভায় নূপুর বিতর্কিত মন্তব্য করেছেন বলে দাবি করা হয়। সেই ঘটনা নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়। সেই পরিস্থিতিতে রবিবার নূপুরকে সাসপেন্ড করে দেয় বিজেপি। সেই ঘটনায় নাম উঠে আসা অপর বিজেপি মুখপাত্র নবীনকুমার জিন্দলকে বহিষ্কার করে দেওয়া হয়। সেই প্রেক্ষিতে নূপুর ক্ষমা চেয়ে নিয়েছেন। নিজের মন্তব্যের ব্যাখ্যা দিয়েছেন নূপুর। এরই মাঝে অবশ্য মধ্যপ্রাচ্যের ১৫টি দেশ এই বিতর্কিত ইস্যু নিয়ে ভারতের জবাবদিহি চায়। এই বিতর্কের আবহে এক বিবৃতি প্রকাশ করে বিজেপির তরফে জানিয়ে দেওয়া হয় যে কোনও ধর্মীয় ভাবাবেগকে আঘাত করা মন্তব্যকে দল সমর্থন করে না।

বন্ধ করুন