বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘ভুল’ ইঞ্জেকশন! ফুলে উঠেছিল হাত, দিন দুয়েকের মধ্যেই মৃত্যু, গ্রেফতার নার্স
ভুল ইঞ্জেকশন দেওয়ার অভিযোগ উঠেছে এক নার্সের বিরুদ্ধে প্রতীকী ছবি : ব্লুমবার্গ  (Bloomberg)
ভুল ইঞ্জেকশন দেওয়ার অভিযোগ উঠেছে এক নার্সের বিরুদ্ধে প্রতীকী ছবি : ব্লুমবার্গ  (Bloomberg)

‘ভুল’ ইঞ্জেকশন! ফুলে উঠেছিল হাত, দিন দুয়েকের মধ্যেই মৃত্যু, গ্রেফতার নার্স

  • প্রাথমিক তদন্তে পুলিশে জেনেছে ওই নার্সের কোনও সার্টিফিকেটও নেই।

ভুল ইঞ্জেকশন দেওয়ার অভিযোগে এক নার্সকে গ্রেফতার করেছে পুলিশ। ৩০ বছর বয়সী ওই নার্সকে গ্রেফতার করেছে মুম্বইয়ের শিবাজিনগর থানার পুলিশ। তিনি এক রোগিণীকে ভুল ইঞ্জেকশন দিয়েছিলেন বলে অভিযোগ। তার জেরেই মৃত্যু হয়। এদিকে প্রাথমিক তদন্তে পুলিশে জেনেছে ওই নার্সের কোনও সার্টিফিকেটও নেই।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে গত ২রা অক্টোবর শিবাজিনগরের বাসিন্দা ৩৬ বছর বয়সী শাবানা সৈয়দের জ্বর এসেছিল। তারপর তাকে বাড়ির কাছেই গোবান্দি এলাকার নার্সিংহোমে নিয়ে যাওয়া হয়। সেখানে নাফিসা নামে এক নার্স তাকে ইঞ্জেকশন দেন। চিকিৎসকের পরামর্শ ছাড়াই তিনি ইঞ্জেকশন দিয়েছিলেন বলে অভিযোগ। দিন দুয়েকের মধ্য়েই তাঁর অবস্থার অবনতি হতে থাকে। ফের তাঁকে ওই নার্সিংহোমে নিয়ে যাওয়া হয়। এরপর মহিলাকে ফের ওষুধ দেন ওই নার্স। এদিকে তারপরেও তার পরিস্থতির কোনও উন্নতি হয়নি। হাতও ফুলে গিয়েছিল। এরপর চিকিৎসককে বাড়ির লোকজন বিষয়টি জিজ্ঞাসা করেন। চিকিৎসক তাঁদের জানিয়ে দেন মহিলার হাত অপারেশন করতে হবে। কিন্তু হাত অপারেশন করেও পরিস্থিতির উন্নতি হয়নি। 

ক্রমে অবস্থার অবনতি হতে থাকে। এরপর তাঁকে কেইএম হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই ৯ই অক্টোবর মৃত্যু হয় তাঁর। শিবাজিনগর থানার আধিকারিক কিশোর গায়কে জানিয়েছেন, পরিবারের অভিযোগের ভিত্তিতে তদন্ত কমিটি তৈরি হয়েছিল। সেই চিকিৎকরাই জানিয়েছেন রোগিণীকে ভুল ইঞ্জেকশন দেওয়া হয়েছিল। এরপরই নার্সকে গ্রেফতার করা হয়। 

 

বন্ধ করুন