বাংলা নিউজ > ঘরে বাইরে > ভ্যাকসিন ছাড়াই টিকা,ভাইরাল ভিডিও, ‘ভুলে গিয়েছিলাম,’ সাফাই সাসপেন্ড নার্সের
ভ্যাকসিন ছাড়াই টিকা দেওয়ার অভিযোগ (প্রতীকী ছবি)
ভ্যাকসিন ছাড়াই টিকা দেওয়ার অভিযোগ (প্রতীকী ছবি)

ভ্যাকসিন ছাড়াই টিকা,ভাইরাল ভিডিও, ‘ভুলে গিয়েছিলাম,’ সাফাই সাসপেন্ড নার্সের

  • প্রচন্ড ভিড় হয়েছিল টিকাকরণ কেন্দ্রে। সেই সময় তাড়াহুড়োতে তিনি ইঞ্জেকশনে ভ্যাকসিন ভরতে ভুলে যান। শোকজের জবাবে এমনটাই জানিয়েছেন বিহারের ওই নার্স 

সিরিঞ্জে কোনও ভ্যাকসিন নেই। এক যুবককে ইঞ্জেকশন দিচ্ছেন একজন নার্স। এই ধরণের একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছিল। এরপরই নড়েচড়ে বসে বিহার সরকার। বিহারের সারন জেলার সিভিল সার্জেন ডঃ জেপি সুকুমার জানিয়েছেন, ‘এই ধরণের গাফিলতি করার অভিযোগে ওই অক্সিলারি নার্স মিডওয়াইফ চন্দনা কুমারীকে সাসপেন্ড করা হয়েছে। বিভাগীয় পদক্ষেপও নেওয়া হয়েছে তার বিরুদ্ধে।’ কিন্তু ঠিক কী হয়েছিল ঘটনা?

গত ২১শে জুন ওই জেলায় একটি অস্থায়ী টিকাকরণকেন্দ্রে আজহার হুসেন নামে এক যুবককে ভ্যাকসিন ছাড়াই ইঞ্জেকশন দেওয়া হয়েছিল বলে অভিযোগ। হুসেনের বন্ধু আমন খান এই ভিডিওটি তুলেছিলেন। আসলে ভ্যাকসিন দেওয়ার সময় বন্ধুর প্রতিক্রিয়া দেখার জন্য ভিডিও করছিলেন তিনি। পরে সেই ভিডিওটি ভালো করে দেখার সময় তিনি দেখেন, নার্স সিরিঞ্জে কোনও ভ্যাকসিন নিচ্ছেন না। সেটা ছাড়াই তিনি বন্ধুকে ইঞ্জেকশন দিয়ে দিচ্ছেন। এরপরই হইচই পড়ে যায় বিভিন্ন মহলে। আমনের দাবি ভ্যাকসিন দেওয়ার সময় গল্প করছিলেন ওই নার্স।

শোকজ করা হয় নার্সকে। তার উত্তরে তিনি জানিয়েছেন, ‘’প্রচন্ড ভিড় হয়েছিল টিকাকরণ কেন্দ্রে। সেই সময় তাড়াহুড়োতে তিনি ইঞ্জেকশনে ভ্যাকসিন ভরতে ভুলে যান।' তবে গোটা বিষয়টি অত্যন্ত গুরুত্ব সহকারে দেখছে স্বাস্থ্য দফতর। ভ্যাকসিন সংক্রান্ত বিষয় থেকে ওই নার্সকে আপাতত সরিয়ে দেওয়া হয়েছে। ওই যুবককে প্রথম ডোজ দেওয়ার জন্য যোগাযোগ করা হয়েছে। তবে শুধু এই একটা ঘটনা নয়, বিহারে টিকাকরণকে ঘিরে নানা অভিযোগ উঠছে।

 

বন্ধ করুন