বাংলা নিউজ > ঘরে বাইরে > Nykaa IPO: আজ নাইকার শেয়ার বরাদ্দ, অনলাইনে আবেদনের স্টেটাস দেখুন এখানে
নাইকার দোকান। ছবি : ব্লুমবার্গ (Anindito Mukherjee/Bloomberg)
নাইকার দোকান। ছবি : ব্লুমবার্গ (Anindito Mukherjee/Bloomberg)

Nykaa IPO: আজ নাইকার শেয়ার বরাদ্দ, অনলাইনে আবেদনের স্টেটাস দেখুন এখানে

  • Nykaa-এর প্যারেন্ট FSN ই-কমার্স ভেঞ্চারস লিমিটেড ইনিশিয়াল পাবলিক অফার ইস্যু করেছিল গত ২৮ অক্টোবর।

Nykaa IPO-র শেয়ার বরাদ্দের ভিত্তির চূড়ান্ত ঘোষণা আজ হতে পারে। Nykaa-এর প্যারেন্ট FSN ই-কমার্স ভেঞ্চারস লিমিটেড ইনিশিয়াল পাবলিক অফার ইস্যু করেছিল গত ২৮ অক্টোবর। গত সপ্তাহে দর হাকার চূড়ান্ত দিন শেষে ৮২ বারের বেশি সাবস্ক্রাইব করা হয়। দরদাতারা রেজিস্ট্রারের ওয়েবসাইট লিঙ্ক ইনটাইম ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড বা বিএসই ওয়েবসাইটে শেয়ার বরাদ্দের স্টেটাস পরীক্ষা করতে পারেন। ইক্যুইটি শেয়ারগুলি একবার বরাদ্দ হলে ১০ নভেম্বর জমা হতে পারে। ১১ নভেম্বর NSE এবং BSE-তে শীর্ষস্থানীয় স্টক Nykaa হিসেবে তালিকাভুক্ত হবে বলে আশা করা হচ্ছে।

২৮ অক্টোবর সাবস্ক্রিপশনের জন্য তিন দিনের শেয়ার বিক্রি শুরু হয় এবং ১ নভেম্বর বিক্রি শেষ হয়। আইপিও-তে ৬৩০ কোটি পর্যন্ত ইক্যুইটি শেয়ার এবং প্রোমোটারদের দ্বারা ৪১,৯৭২,৬৬০ ইক্যুইটি শেয়ারের অফার ফর সেল (OFS) ইস্যু করা হয়। পাবলিক ইস্যুর প্রাইস ব্যান্ড শেয়ার প্রতি ১০৮৫ থেকে ১১২৫ টাকা নির্ধারণ করা হয়েছিল।

আইপিও-র আগে বুধবার নাইকা অ্যাঙ্কর ইনভেস্টরদের থেকে ২,৩৯৬ কোটি টাকার বিনিয়োগ সংগ্রহ করেছে। Nykaa ভারতের খুব স্বল্প সংখ্যক কিছু লাভজনক ইউনিকর্নগুলির মধ্যে একটি। ২০১২ সালে প্রাক্তন ইনভেস্টমেন্ট ব্যাঙ্কার ফাল্গুনী নায়ার নাইকা স্থাপন করেন। ৩১ অগস্ট ২০২১ পর্যন্ত, Nykaa অ্যাপ ৫.৫৮ কোটি বার ডাউনলোড হয়েছে। Nykaa ২০২০-২১ অর্থবর্ষে ৬১.৯ কোটি টাকার নিট লাভ করেছে। তার আগের অর্থবর্ষে ১৬.৩ কোটি টাকার লোকসান হয়েছে। Nykaa তাদের প্রথম ফিজিক্যাল স্টোর ২০১৪ সালে খোলে। ৩১ অগস্ট ২০২১ পর্যন্ত ৪০টি শহরে ৮০টি দোকান রয়েছে।

বন্ধ করুন