বাংলা নিউজ > ঘরে বাইরে > ওড়িশায় সব মন্ত্রীর পদত্যাগ, রবিবার নতুন মন্ত্রিসভা গড়বেন নবীন পট্টনায়েক‌

ওড়িশায় সব মন্ত্রীর পদত্যাগ, রবিবার নতুন মন্ত্রিসভা গড়বেন নবীন পট্টনায়েক‌

মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক

নবীন পট্টনায়েক মন্ত্রিসভায় রদবদল করতে চায়। সেখানে মন্ত্রিসভা টিকিয়ে রেখে রদবদল করলে অনেক সমস্যা দেখা দিত। যার ফলে বিজেপি সুবিধা পেয়ে যেত। তাই এই পদক্ষেপ করে মন্ত্রিসভা রদবদল করলে সমস্যা দেখা দেবে না। নবীন পট্টনায়েক সমস্ত মন্ত্রীকে পদত্যাগ করার নির্দেশ দেম।

হঠাৎ গোটা সরকার পদত্যাগ করে বসল ওড়ি্শায়। মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের নির্দেশে আজ, শনিবার ওড়িশা রাজ্য মন্ত্রিসভার সব সদস্য পদত্যাগ করেন। এই ঘটনায় নড়ে উঠেছে নযাদিল্লিও। হঠাৎ কী হল ওড়িশায়। কিন্তু জানা গিয়েছে, রবিবার নতুন মন্ত্রিসভা শপথ নেবে। ২০২৪ সালের সাধারণ নির্বাচনের আগে দলকে শক্তিশালী ও পুনরুজ্জীবিত করতে নবীন পট্টনায়েকের এই সিদ্ধান্ত বড় পদক্ষেপ বলে মনে করা হচ্ছে। এখন জাতীয় রাজনীতিতে এটি চর্চার বিষয় হয়ে উঠেছে।

ঠিক কী ঘটেছে ওড়িশায়?‌ নবীন পট্টনায়েকের ক্যাবিনেটের পাশাপাশি ইস্তফা দিয়েছেন ওড়িশা বিধানসভার স্পিকারও। তাতে আরও শোরগোল পনে গিয়েছে। শনিবার দুপুরে তাঁরা সকলেই পদত্যাগপত্র জমা দিয়েছেন। রবিবার বেলা ১২টা নাগাদ নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথগ্রহণ করবেন। শুক্রবারই ওড়িশার ব্রজরাজনগর বিধানসভা উপনির্বাচনে বড় ব্যবধানে জয় পেয়েছে বিজেডি। তারপরই এই গোটা মন্ত্রিসভার পদত্যাগ বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

কেন এমন ঘটনা ঘটল?‌ সূত্রের খবর, নবীন পট্টনায়েক মন্ত্রিসভায় রদবদল করতে চায়। সেখানে মন্ত্রিসভা টিকিয়ে রেখে রদবদল করলে অনেক সমস্যা দেখা দিত। যার ফলে বিজেপি সুবিধা পেয়ে যেত। তাই এই পদক্ষেপ করে মন্ত্রিসভা রদবদল করলে সমস্যা দেখা দেবে না। নবীন পট্টনায়েক সমস্ত মন্ত্রীকে পদত্যাগ করার নির্দেশ দেম।

কারা পদত্যাগ করেছেন মন্ত্রিসভায়?‌ সরকারি সূত্রে খবর, পরিকল্পনা–বাণিজ্য–পরিবহণ মন্ত্রী পদ্মনাভ বেহেরা, তথ্য ও জনসংযোগ এবং জল সরবরাহ মন্ত্রী রঘুনন্দন দাস, খনি ও পূর্তমন্ত্রী প্রফুল্ল কুমার মালিক এবং কারিগরি শিক্ষামন্ত্রী প্রেমানন্দ নায়েক পদত্যাগ করেছেন এখনও পর্যন্ত। একইসঙ্গে বিধানসভার অধ্যক্ষ সূর্যনারায়ণ পাত্রও পদত্যাগ করেছেন।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা কলকাতাগামী চলন্ত ট্রেনের কামরায় ভয়ঙ্কর ঘটনা সারেগামাপা খ্যাত রাফার সঙ্গে!

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.