বাংলা নিউজ > ঘরে বাইরে > কেন্দ্রের বোঝা বাড়াতে নারাজ নবীন, ইয়াস বিপর্যস্ত প্যাকেজ চাইলেন না

কেন্দ্রের বোঝা বাড়াতে নারাজ নবীন, ইয়াস বিপর্যস্ত প্যাকেজ চাইলেন না

ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। ছবি সৌজন্য–এএনআই।

করোনাভাইরাস পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকারের উপর আর্থিক বোঝা চাপাতে চাইলেন না ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক।

কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে একাধিক অভিযোগ বিরোধীদের। অক্সিজেন দিচ্ছে না, ভ্যাকসিন দিচ্ছে না, বকেয়া জিএসটি’‌র টাকা দিচ্ছে না, সাংসদ তহবিলের টাকা মিলছে না থেকে আরও অনেক কিছুর। এই পরিস্থিতিতে করোনাভাইরাস রক্তচক্ষু দেখাচ্ছে। তার মধ্যেই ইয়াস ঘূর্ণিঝড় আছড়ে পড়েছে বাংলা এবং ওড়িশায়। সুতরাং এরপরই উঠে আসে ক্ষতিপূরণের বিষয়। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকারের উপর আর্থিক বোঝা চাপাতে চাইলেন না ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। তাই কেন্দ্রের কাছে অর্থ সাহায্যের দাবি জানালেন না তিনি। বরং শুক্রবার টুইটারে তিনি লেখেন, ‘দেশ এখন করোনাভাইরাসের অতিমারি সংক্রমণের শীর্ষে রয়েছে। তাই আমরা তাৎক্ষণিক আর্থিক সাহায্য চেয়ে কেন্দ্রের উপর আর্থিক বোঝা বাড়াতে চাইছি না। আমরা নিজস্ব শক্তিতেই এই সঙ্কটের মোকাবিলা করব’।

নবীন পট্টনায়েকের এই টুইটে দুটি বিষয় উঠে এল। এক, কেন্দ্রের যে অর্থনৈতিক হাঁড়ির হাল তা তিনি এভাবে প্রকাশ করে দিলেন। অথচ বাহবা কুড়ালেন। দুই, এই পদক্ষেপ করে বাংলার মুখ্যমন্ত্রীর সামনে দৃষ্টান্ত স্থাপন করলেন। যাতে পরে কেন্দ্রের প্যাকেজ বা ক্ষতিপূরণ পাননি বলে সোচ্চার হতে না পারেন। রাজনৈতিক পর্যবেক্ষকরা এমন ব্যাখ্যা করলেও আসল কারণ নবীন পট্টনায়েকই জানেন। এদিন ওড়িশার মুখ্যমন্ত্রীর সঙ্গে ভুবনেশ্বরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বৈঠক হয়। সেখানে এই ক্ষয়ক্ষতির জন্য কোনও অর্থ চাননি তিনি। তবে প্রধানমন্ত্রী মান রাখতে নিজে থেকেই ক্ষতিপূর্ণ বাবদ অর্থ বরাদ্দ করবেন জানিয়েছেন।

উল্লেখ্য, গত সোমবার ঘূর্ণিঝড় পরিস্থিতির মোকাবিলায় ওড়িশা এবং অন্ধ্রপ্রদেশকে ৬০০ কোটি টাকা করে অর্থসাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পশ্চিমবঙ্গের জন্য ৪০০ কোটি বরাদ্দের কথাও ঘোষণা করা হয়েছিল। তখন পশ্চিমবঙ্গ কেন কম অর্থসাহায্য পাচ্ছে তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার অবশ্য শুধু ক্ষতিপূরণের খতিয়ান প্রধানমন্ত্রীর হাতে তুলে দিয়েছেন। বাংলার জন্যও অর্থ বরাদ্দের কথা বলেছেন প্রধানমন্ত্রী।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

পাকিস্তান ডুবলেও ধোনিকে টপকে T20 বিশ্বকাপে ইতিহাস অধিনায়ক বাবরের! পেলেন সিংহাসন গোল করেও স্বপ্নের প্রত্যাবর্তন হল না এরিকসনের, স্লোভেনিয়া ম্যাচ ড্র করল ডেনমার্ক PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর সিকিমে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করতে পারল না বিমান, কালিম্পংয়েও বিপর্যয় Taapsee Pannu: 'গোপন বিষয় ছিল না…' বিয়ে নিয়ে অবশেষে মুখ খুললেন তাপসী দাদুর পাশে বসে থাকা খুদে, এখন বি-টাউনের প্রথম সারির নায়িকা! চিনতে পারছেন ইনি কে? স্বামীর সঙ্গে হাত ধরাধরি করে, আরেকটু হলেই সমুদ্রে তলিয়ে যাচ্ছিলেন অপরাজিতা! বিশ্বকাপের মধ্যেই ইতালির হয়ে দারুণ শতরান, ইতিহাসের পাতায় নাম তুললেন প্রাক্তন অজি স্বপ্ন পূরণ! কৃষকের সন্তান পেলেন 'সোর্ড অফ অনার', ভারতীয় বায়ুসেনার পাইলট কোর্স ডিভোর্স নাহলেও আলাদা থাকতেন!স্ত্রী সাংসদ হওয়ার পর ফের এক ছাদের তলায় প্রবাল-রচনা?

T20 WC 2024

PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.