বাংলা নিউজ > ঘরে বাইরে > Odisha: হনুমান জয়ন্তী থেকে ফেরার পথে খুন, সম্বলপুরে জারি হল কার্ফু

Odisha: হনুমান জয়ন্তী থেকে ফেরার পথে খুন, সম্বলপুরে জারি হল কার্ফু

সম্বলপুরে কার্ফু জারি করা হয়েছে।  (PTI Photo) (PTI)

ডিআইজি নর্থ সেন্ট্রাল রেঞ্জ ব্রিজেশ কুমার রাই জানিয়েছেন, শুক্রবার সন্ধ্যায় হিংসার ঘটনা হয়েছিল। তারপর থেকে এলাকায় শান্তি ফেরাতে কার্ফু জারি করা হয়েছে।

দেবব্রত মোহান্তি

শুক্রবার রাতে সম্বলপুর জেলা প্রশাসন অনির্দিষ্টকালের জন্য এলাকায় কার্ফু জারি করেছে। শহরের হিংসা ছড়ানোর কয়েক ঘণ্টার মধ্যেই এই কার্ফু জারি করা হয়। সেই হিংসায় এক যুবককে ছুরি দিয়ে খুন করা হয়েছে বলেও অভিযোগ।

সম্বলপুরের সাব কালেক্টর প্রভাস চন্দ্র দন্ডসেনা জানিয়েছেন, কার্ফু জারি করা হয়েছে। শান্তি রক্ষার স্বার্থে সকলকে বাড়িতে থাকার জন্য আবেদন করা হয়েছে। ৬টি থানা এলাকায় এই কার্ফু জারি করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, সকাল ৮টা থেকে সকাল ১০টা পর্যন্ত প্রয়োজনীয় জিনিসপত্র কেনার জন্য় কেউ বের হতে পারবেন। বিকাল ৩.৩০ থেকে ৫টা ৩০ মিনিট পর্যন্ত কেউ বের হতে পারেন। মেডিক্যাল এমার্জেন্সির জন্য হেল্পলাইন নম্বর খোলা রয়েছে। মানুষ জেলা হাসপাতালের সঙ্গে যোগাযোগ করতে পারেন। আইন ভাঙলে কঠোরতম ব্যবস্থা নেওয়া হবে।

ডিআইজি নর্থ সেন্ট্রাল রেঞ্জ ব্রিজেশ কুমার রাই জানিয়েছেন, শুক্রবার সন্ধ্যায় হিংসার ঘটনা হয়েছিল। তারপর থেকে এলাকায় শান্তি ফেরাতে কার্ফু জারি করা হয়েছে।

সূত্রের খবর, হনুমান জয়ন্তীর শোভাযাত্রা সেরে ৩০ বছর বয়সি ওই ব্যক্তি বাড়ি ফিরছিলেন। চিন্তামণি মৃধা নামে ওই ব্যক্তিকে আঘাত করা হয়।তিনি তার বন্ধুদের সঙ্গে বাড়ি ফিরছিলেন। সেই সময় তাদের উপর হামলা চালানো হয়েছিল।

এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, ১৪-১৫জন লোক ছিল। তাদের হাতে সোর্ড ও হকি স্টিক ছিল। প্রথমে তারা ইট ছুঁড়তে থাকে। এরপর একজনকে তারা তরোয়াল দিয়ে খুন করে। অপর দুজন আহত হয়েছিলেন। দশটি দোকানে আগুন ধরানো হয়। একাধিক জায়গায় ভাঙচুর করা হয়েছিল।

ডিআইজি জানিয়েছেন এই খুনের কারণ কী সেটা দেখা হচ্ছে। শোভাযাত্রার পরেই ঘটনাটি হয়েছে। হিংসায় জড়িত থাকার অভিযোগে ৩৪জনকে গ্রেফতার করা হয়েছে।

সম্বলপুর এসপি বি গঙ্গাধর জানিয়েছেন, সিসি ক্যামেরার ও ড্রোনের মাধ্যমে হনুমান জয়ন্তীর মিছিলের উপর নজর রাখা হয়েছিল।

পুলিশ জানিয়েছে, ৪২ প্ল্য়াটুন পুলিশ শহরে মোতায়েন করা হয়েছে। ২০টি পেট্রলিং টিম ও পুলিশকে সিভিল ড্রেসে মোতায়েন করা হয়েছে। গোটা পরিস্থিতির উপর তারা কড়া নজর রাখছে।

 

ঘরে বাইরে খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন ……

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.