বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনার কবলে পুরোহিতরা, বন্ধ পুরীর জগন্নাথ মন্দির, তালা স্কুল-কলেজের দরজাতেও
বন্ধ হল পুরীর জগন্নাথ মন্দির। (ফাইল ছবি) (HT_PRINT)

করোনার কবলে পুরোহিতরা, বন্ধ পুরীর জগন্নাথ মন্দির, তালা স্কুল-কলেজের দরজাতেও

  • গত এক সপ্তাহে ওডিশায় সংক্রমণের হার ছয় গুণ বৃদ্ধি পাওয়ায় জগন্নাথ মন্দির বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

১০ জানুয়ারি অর্থাত্, শুক্রবার থেকে ভক্তদের জন্য বন্ধ হচ্ছে জগন্নাথ মন্দিরের দরজা। কোভিডের বাড়বাড়ন্তের আবহে মন্দির বন্ধের নির্দেশ দিয়েছে ওডিশা সরকার। সেইসাথে সেই রাজ্যের সমস্ত কলেজ, বিশ্ববিদ্যালয় এবং প্রযুক্তিগত শিক্ষা প্রতিষ্ঠানগুলিও বন্ধের নির্দেশ দিয়েছে কেন্দ্র। উল্লেখ্য, গত এক সপ্তাহে ওডিশায় সংক্রমণের হার ছয় গুণ বৃদ্ধি পাওয়ায় এই সিদ্ধান্ত নিয়েছে সরকার।

পুরীর জেলা কালেক্টর সমর্থ ভার্মা বলেন যে মন্দিরের পুরোহিত এবং পরিচালনার দায়িত্বে থাকা ব্যক্তিদের সঙ্গে আলোচনার পরেই শতাব্দী প্রাচীন এই মন্দিরটি বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়। গত কয়েকদিনে মন্দিরের বেশ কয়েকজন পুরোহিত এবং শ্রীজগন্নাথ মন্দির প্রশাসনের কর্মকর্তা কোভিড আক্রান্ত হন। এরপরই মন্দির বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত মন্দির বন্ধ থাকবে বলে আপাতত জানানো হয়েছে।

এদিকে বিশেষ ত্রাণ কমিশনার পিকে জেনা বলেন যে মেডিকেল কলেজ, নার্সিং কলেজ এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের নিয়ন্ত্রণাধীন প্রতিষ্ঠান ছাড়া বাকি সমস্ত কলেজ, বিশ্ববিদ্যালয় এবং প্রযুক্তিগত প্রতিষ্ঠান ১০ জানুয়ারি থেকে বন্ধ করা হবে।

শুক্রবারে রাজ্যের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় ২৭০৩ জন নতুন করে কোভিড আক্রান্ত হয়েছে ওডিশায়। গত ছয় মাসের মধ্যে সর্বোচ্চ দৈনিক সংক্রমণ এটি। ওডিশায় ডিসেম্বরে পজিটিভিটি রেট বেশিরভাগ সময় ১ শতাংশের নিচে ছিল। এখন তা বেড়ে ৩.৯ শতাংশ হয়েছে। এই পরিস্থিতিতে সংক্রমণ রুখতে কড়া পদক্ষেপ করা হচ্ছে সেই রাজ্যে।

বন্ধ করুন