বাংলা নিউজ > ঘরে বাইরে > দৈনিক ৩ লক্ষ মানুষকে টিকা দেওয়ার টার্গেট ওড়িশায়

সোমবার থেকে কার্যত যুদ্ধকালীন তৎপরতায় টিকাকরণ করবে ওড়িশা সরকার। ইতিমধ্যেই জেলা প্রশাসন ও পুরসভাগুলিতে এব্য়াপারে জানানো হয়েছে। ওড়িশার স্বাস্থ্য দফতর টার্গেট নিয়েছে রোজ ৩ লক্ষ মানুষকে টিকা দিতে হবে। এর ফলে প্রায় ৩কোটি ৯ লক্ষ মানুষকে টিকা দেওয়া সম্ভব হবে। 

ওড়িশার অতিরিক্ত স্বাস্থ্য সচিব পিকে মহাপাত্র জেলা প্রশাসন ও পুরসভাগুলিকে চিঠি লিখে জানিয়েছেন, ‘প্রতি ব্লকে ও পুরসভা এলাকায় টিকাকরণে জোর দিতে হবে। তিন লক্ষ মানুষকে দৈনিক টিকাকরণের টার্গেটে পৌঁছতেই হবে।’ সব চেয়ে কম সময়ে বেশি মানুষকে টিকা দেওয়ার দিকে এগোচ্ছে ওড়িশা সরকার। বর্তমানে প্রায় দেড় লক্ষ মানুষকে দৈনিক টিকা দেওয়া হচ্ছে। সেই সংখ্যাটা এবার বৃদ্ধি করা হচ্ছে।

এদিকে নিয়ম অনুসারে কেন্দ্র কোনও রাজ্যে কত ভ্য়াকসিন দেওয়া হল আর কত নষ্ট হল তার ভিত্তিতেই টিকার সরবরাহ করা হয়। পাশাপাশি যারা দ্বিতীয় ডোজের টিকা পাবেন তাদেরও নির্দিষ্ট দিনের মধ্যে টিকা দেওয়ার ব্যাপারে বলা হচ্ছে। এদিকে এখনও পর্যন্ত ওড়িশায় মাত্র ০.০৫ শতাংশ মানুষ টিকা পেয়েছেন। পাশাপাশি ১ লক্ষ ৯৭ হাজার স্বাস্থ্য কর্মীকেও টিকা দেওয়া হচ্ছে। এদিকে যারা রেজিস্ট্রেশন করার পরেও টিকা নিতে এগিয়ে আসছেন না ২০শে জুনের পর তাদের রেজিস্ট্রেশন বাতিল হয়ে যাবে। এমনটাও খবর স্বাস্থ্য দফতর সূত্রে।

 

বন্ধ করুন