বাংলা নিউজ > ঘরে বাইরে > IPO: বাজারে শেয়ার ছাড়ছে অফিসার্স চয়েসের মালিক কোম্পানি! কিনলে মালামাল?
ছবি সূত্র: পিটিআই (PTI)

IPO: বাজারে শেয়ার ছাড়ছে অফিসার্স চয়েসের মালিক কোম্পানি! কিনলে মালামাল?

Allied Blenders & Distillers IPO: শেয়ার বাজারে পা রাখতে চলেছে অফিসার্স চয়েস-এর মালিক সংস্থা। IPO-র মাধ্যমে ২,০০০ কোটি টাকা সংগ্রহ করবে। আপনারও কি কেনা উচিত্?

বাজারে শেয়ার আনছে(IPO) অফিসার্স চয়েস হুইস্কির নির্মাতা অ্যালাইড ব্লেন্ডার ও ডিস্টিলার্স। শীঘ্রই আইপিও হবে। ইতিমধ্যেই সেবির কাছে খসড়া রেড-হেরিং প্রসপেক্টাস (DRHP) জমা দিয়েছে সংস্থা। আইপিওর মাধ্যমে ২,০০০ কোটি টাকা পর্যন্ত সংগ্রহ করবে তারা।

১,০০০ কোটি টাকার ফ্রেশ ইস্যু

কোম্পানির খসড়া প্রসপেক্টাস অনুসারে, অফিসার্স চয়েস ২,০০০ কোটি টাকার প্রাথমিক শেয়ার বিক্রিতে ১,০০০ কোটি টাকার ফ্রেশ ইস্যু রেখেছে। বাকিগুলি প্রোমোটার এবং শেয়ারহোল্ডারদের অফার ফর সেল (OFS) থাকবে। প্রোমোটার বিনা কিশোর ছাবরিয়া OFS-এর মাধ্যমে ৫০০ কোটি টাকার শেয়ার বিক্রি করবেন। একইসঙ্গে, প্রোমোটার রেশম ছাবরিয়া জিতেন্দ্র হেমদেব এবং নিশা কিশোর ছাবরিয়া ২৫০ কোটি টাকার শেয়ার বিক্রি করবেন।

আইপিওর মাধ্যমে উত্তোলিত অর্থ ঋণ পরিশোধে ব্যবহার করবে কোম্পানিটি।

সংস্থার ইউএসপি

ব্র্যান্ডিংয়ের দিক থেকে দুই সংস্থাই শক্তিশালী পজিশনে রয়েছে। নিজস্ব সেগমেন্টে অফিসার্স চয়েসের সেল রেকর্ড ভালো। অন্যদিকে সংস্থার আরেকটি শক্তিশালী ব্র্যান্ড হল স্টার্লিং রিজার্ভ

অ্যালাইড ব্লেন্ডার ও ডিস্টিলার্স (ABD), ভারতের বৃহত্তম স্পিরিট নির্মাতা সংস্থা। অ্যালাইড ব্লেন্ডার ২৯টি দেশে হুইস্কি, রাম, ব্র্যান্ডি এবং ভদকা বিক্রি করে। নয়টি বোতলজাত করার ইউনিট, একটি ডিস্টিলিং কারখানা এবং ২০টিরও বেশি আউটসোর্সড উত্পাদন সাইট রয়েছে এই সংস্থার।

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন