বাংলা নিউজ > ঘরে বাইরে > অবসরের পরেও সেনায় শর্ট সার্ভিস কমিশনড অফিসাররা পদ ব্যবহার করতে পারবেন
ফাইল ছবি
ফাইল ছবি

অবসরের পরেও সেনায় শর্ট সার্ভিস কমিশনড অফিসাররা পদ ব্যবহার করতে পারবেন

  • এই কথা কেন্দ্রের তরফ থেকে বলা হয়েছে। 

এবার থেকে সেনাবাহিনীতে অবসরপ্রাপ্ত শর্ট সার্ভিস কমিশনড অফিসারদের তাঁদের পদ ব্যবহারের অনুমতি দিল কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রক। বিগত ৪ দশক ধরে সেনাবাহিনীর এই সব অফিসারদের এটাই চাহিদা ছিল। শেষ পর্যন্ত সরকারিভাবে এই অনুমোদন দেওয়া হল।স্বভাবতই সরকারের এই সিদ্ধান্তে খুশি সেনাবাহিনীর এই সব অফিসাররা।

কেন্দ্রের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, সেনাবাহিনীর এই সব অফিসাররা তাদের চাকরির মেয়াদ শেষের পর সেনাবাহিনীর পদ ব্যবহার করতে পারত না। এর ফলে তাদের মধ্যে অসন্তোষ তৈরি হয়েছিল।এবার এই সব সর্ট সার্ভিস কমিশনড অফিসাররা তাদের পদ ব্যবহার করতে পারবেন অবসরের পরেও। একইসঙ্গে কেন্দ্রের তরফে বিবৃতিতে বলা হয়েছে, এই ধরনের পদক্ষেপ শুধু অবসরপ্রাপ্তদের মুখে হাসি ফোটায়নি, এখন যারা সেনাবাহিনীতে এই পদে কাজ করছেন, তারাও উজ্জ্বীবিত হলেন।

এতদিন এই শর্ট সার্ভিস কমিশনড অফিসাররা অবসরের পরও অবশ্য তাদের পদ ব্যবহার করতেন। তাবে তাদের কোনও সরকারি স্বীকৃতি ছিল না। এবার সরকারের তরফে এই অনুমোদন দেওয়া হল। এরফলে সেনাবাহিনীর মধ্যে মনোবল যে বাড়ল তা বলার অপেক্ষা রাখে না।এই পদে দীর্ঘদিন ধরে কাজ করেছেন এক মহিলা অফিসার জানান, অবসরের পরও আমি সেনাবাহিনীতে থাকা অবস্থায় পাওয়া পদ ব্যবহার করতাম। আমার অনেক সহকর্মীরাও তা ব্যবহার করত। এবার থেকে সরকার এই পদ ব্যবহারের অমুমোদন দিল বলে ভালো লাগছে।

বন্ধ করুন