বাংলা নিউজ > ঘরে বাইরে > সোমবার থেকে পঞ্চম শ্রেণি অবধি পড়ুয়াদের অফলাইন ক্লাস শুরু হবে ত্রিপুরায়
(ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
(ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

সোমবার থেকে পঞ্চম শ্রেণি অবধি পড়ুয়াদের অফলাইন ক্লাস শুরু হবে ত্রিপুরায়

  • অফলাইন ক্লাসে শিশুরা আসতে চাইলে তাদের বাধ্যতামূলক ভাবে অভিভাবকদের অনুমতি নিতে হবে। এর আগে ২৫ অগস্ট থেকে বড়দের স্কুল চালু হয়েছিল।

করোনা এখন অনেকটাই নিয়ন্ত্রণে। তাই ধাপে ধাপে স্কুল খুলে দিচ্ছে ত্রিপুরা। আগেই খুলেছে ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির ক্লাস। এবার ক্লাস ফাইভ অবধি পড়ুয়ারাও স্কুলে যেতে পারবে। প্রাথমিক শিক্ষা বিভাগের তরফ থেকে এই খবর জানানো হয়েছে। সোমবার অর্থাৎ ১৩ সেপ্টেম্বর থেকে স্কুল খুলছে। 

তবে অফলাইন ক্লাসে শিশুরা আসতে চাইলে তাদের বাধ্যতামূলক ভাবে অভিভাবকদের অনুমতি নিতে হবে। এর আগে ২৫ অগস্ট থেকে বড়দের স্কুল চালু হয়েছিল। এবার ছোটোদের স্কুল চালু হওয়ার কথা জানান প্রাথমিক শিক্ষার ডিরেক্টর চণ্ডী চরণ। 

ইতিমধ্যেই সব স্কুলের হেডমাস্টারদের নির্দেশ দেওয়া হয়েছে যাতে বসার ক্ষেত্রে যাবতীয় কোভিড প্রটোকল মান্য করা হয়। যেখানে স্কুলে জায়গার অভাব সেখানে ব্যাচে ব্যাচে ছাত্র-ছাত্রীদের ডাকার কথা বলা হয়েছে। তৃতীয় থেকে অষ্টম শ্রেণির জন্য নতুন দিশা প্রকল্প ২০১৯ থেকে চলছে। এটির মাধ্যমে পড়ুয়াদের শিক্ষাগত মান যাচাই করা হয়। এবার সেটিরই অন্তর্গত প্রকল্প শুরু হচ্ছে যাতে কোভিডের সময় পড়াশোনার যে ঘাটতি ছিল, সেটিকে যাতে পূর্ণ করা যায়। এবার থেকে ক্লাস টেস্ট ও সাপ্তাহিক টেস্ট নেওয়ার কথা বলা হয়েছে যাতে পড়াশোনাটা মন দিয়ে করে ছেলে মেয়েরা। তব সব কিছুই করতে হবে করোনার প্রটোকল মেনে। 

বন্ধ করুন