বাংলা নিউজ > ঘরে বাইরে > Ola,Uber gets notice: ওলা, উবর-কে নোটিস CCPA-এর! উপভোক্তাদের অভিযোগের সংখ্যা বাড়তেই পদক্ষেপ
ওলা উবরকে নোটিস সিসিপিএর।

Ola,Uber gets notice: ওলা, উবর-কে নোটিস CCPA-এর! উপভোক্তাদের অভিযোগের সংখ্যা বাড়তেই পদক্ষেপ

  • মূলত, কোনও উপভোক্তা অভিযোগ করলে তাঁর অভিযোগ নিয়ে নজর না দেওয়া, ট্রিপ বাতিলের দায়ে অন্যায়ভাবে টাকা কেটে নেওয়ার মতো একাধিক বড়সড় ইস্যু রয়েছে এই দুই সংস্থার বিরুদ্ধে। সিসিপিএর দাবি, উপভোক্তাদের সবচেয়ে বড় অভিযোগ উঠেছে ওলার মতো সংস্থা বা উবর-এর কোথাও ক্রেতাদের অভিযোগ গ্রহণের সঠিক ব্যবস্থাপনা নেই।

কখনও গাড়ির ট্রিপ বাতিল করা নিয়ে ভুলভাবে টাকা কাটা, কখনওবা পরিষেবা দিতে অহারগ হয়েও তা নিয়ে উপভোক্তার অভিযোগে আমল না দেওয়া সহ একাধিক অভিযোগ রয়েছে পরিবহন পরিষেবা সংস্থা ওলা ও উবরের বিরুদ্ধে। আর তা নিয়েই এদিন সেন্ট্রাল কনজিউমার প্রটেকশন অথরিটি বা সিসিপিএ।

সিসিপিএর তথ্য় অনুযায়ী, ওলার বিরুদ্ধে অভিযোগের সংখ্যা উবরের থেকে বেশি রয়েছে। দুই গণপরিবহন পরিষেবা সংস্থার বিরুদ্ধে পরিষেবায় অন্যায্য কর্মকাণ্ড ও ক্রেতা সুরক্ষার লঙ্ঘনের অভিযোগ রয়েছে। মূলত, কোনও উপভোক্তা অভিযোগ করলে তাঁর অভিযোগ নিয়ে নজর না দেওয়া, ট্রিপ বাতিলের দায়ে অন্যায়ভাবে টাকা কেটে নেওয়ার মতো একাধিক বড়সড় ইস্যু রয়েছে এই দুই সংস্থার বিরুদ্ধে। সিসিপিএর দাবি, উপভোক্তাদের সবচেয়ে বড় অভিযোগ উঠেছে ওলার মতো সংস্থা বা উবর-এর কোথাও ক্রেতাদের অভিযোগ গ্রহণের সঠিক ব্যবস্থাপনা নেই। এই ঘটনা নাড়া দিয়েছে অথারিটিকে। ফলে গ্রিভেন্স সেল নিয়ে প্রশ্ন তুলছে অথরিটি। কেদারনাথ মন্দিরে নন্দীর পা ছুঁল পোষ্য কুকুর! ইউটিউবারের ভিডিয়ো ঘিরে বিতর্ক

২০২১ সালের এপ্রিল থেকে ২০২২ সালের মে মাসের মধ্যে ওলার বিরুদ্ধে অথরিটির কাছে ২৪৮২ টি অভিযোগ এসেছে। আর ৭৭০ টি অভিযোগ উবরকে ঘিরে এসেছে। বহু অভিযোগের মধ্যে অন্যতম অভিযোগ হল, একই রাস্তায় যাত্রাপথে সংস্থাগুলি বিভিন্ন সময়ে বিভিন্ন চার্জ বসাচ্ছে। যা নিয়ে বহু উপভোক্তা অভিযোগ করেন। বিষয়টি নিয়ে ওলা ও উবর দুই সংস্থার কাছেই হিন্দুস্তান টাইমস তাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলেও তারা কোনও উত্তর দেয়নি।

বন্ধ করুন